নিজস্ব প্রতিবেদন : রাজ্যকে লেখা চিঠিতে কলকাতা ও হাওড়া, এই দুই জেলার কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল কেন্দ্র। একইসঙ্গে চিঠিতে টেস্টিং বাড়াতে ও গাইডলাইন মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার এই মর্মে পশ্চিমবঙ্গ সরকারকে চিঠি দিয়েছে কেন্দ্র। রাজ্যের মুখ্যসচিবকে লেখা চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত সচিব আর্তি আহুজা রাজ্যে করোনার সংক্রমণের হারের বাড়বাড়ন্তের কথা উল্লেখ করে কঠোর বিধিনিষেধ আরোপের কথা বলেছেন। খতিয়ে দেখতে বলেছেন করোনা মোকাবিলা সংক্রান্ত ব্যবস্থাপনা। চিঠিতে আরও বলা হয়েছে, রাজ্যে প্রতি সপ্তাহেই এখন করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। সপ্তাহভিত্তিক প্রায় ৪১ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণের হার। 


এপ্রসঙ্গে তিনি ১৩-১৯ অক্টোবরের সপ্তাহের সঙ্গে তুলনা টেনেছেন ২০-২৬ অক্টোবরের। চিঠিতে উল্লেখ, ১৩-১৯ অক্টোবর যেখানে ৪,২৭৭টি নতুন কেস ছিল, সেখানে ২০-২৬ অক্টোবর নতুন কেস রেকর্ড হয়েছে ৬,০৪০টি। প্রসঙ্গত এর আগে ২২ অক্টোবর কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণও চিঠি দিয়েছিলেন। দুর্গাপুজো পরবর্তী রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে তখন উদ্বেগ প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব।


পশ্চিমবঙ্গের পাশাপাশি অসম সরকারকেও চিঠি দিয়েছে কেন্দ্র। অসমের ক্ষেত্রে বরপেটা ও কামরূপ জেলায় করোনায় সংক্রমণের হার উদ্বেগজনক বলে উল্লেখ করা হয়েছে। আরও পড়ুন, Local Train : আগামিকাল থেকে শুরু হচ্ছে লোকাল, চূড়ান্ত পর্বে স্যানিটাইজেশন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)