জ্যোতির্ময় কর্মকার: গোরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে ইডির দিল্লি নিয়ে যাওয়ার তোড়জোড়ে আপাতত ধাক্কা। দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতের রায়ে স্থগিতাদেশ দিল দিল্লি হাইকোর্ট। আগামী ৯ জানুয়ারি পরবর্তী শুনানি। ফলে ততদিন পর্যন্ত স্বস্তি পেলেন অনুব্রত মণ্ডল। প্রসঙ্গত, গোরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার নির্দেশ দিয়েছিল দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-একলাফে বাড়ল চাপ! অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ছাড়পত্র এখন ইডির হাতে


রাউজ অ্যাভিনিউ আদালতের নির্দেশের পরই দিল্লি হাইকোর্টে আবেদন করেন অনুব্রতর আইনজীবী। তাতেই আপাতত স্বস্তি পেলেন অনুব্রত। গত সোমবার অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার প্রোডাকশন ওয়ারেন্টে হ্যাঁ করে দেয় রাউজ অ্যাভিনিউ আদালত। সেই আদেশের বলে অনুব্রতকে জেরা করার জন্য দিল্লিতে আনার পথে কোনও বাধা ছিল না।


এদিন, অনুব্রত মণ্ডলের আইনজীবী কপিল সিব্বল প্রশ্ন তোলেন, অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে আসানসোলে, আর তাঁকে তোলা হবে দিল্লিতে। এটা হতে পারে না। যেখানে গ্রেফতার করা হয়েছে তার কাছাকাছি আদালতেই তুলতে হবে। 


অনুব্রত মণ্ডলকে এক মাসেরও বেশি সময় আগে গ্রেফতার করা হয়েছে। তার পর থেকেই তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। এক্ষেত্রে ইডির যুক্তি ছিল, অনুব্রত মণ্ডলের যেসব সম্পত্তি রয়েছে তার মধ্যে রয়েছে দিল্লির সি আর পার্কের একটি ফ্ল্যাট। গোরু পাচার মামলায় মানি ট্রেইল দিল্লি পর্যন্ত বিস্তৃত। গোটা দেশেই তদন্ত করে ইডি। তাই তাকে দিল্লি এনে জেরা করতে কোনও বাধা নেই। এর আগে অনুব্রত প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি আনার নির্দেশ দেয় রাউজ অ্যাভিনিউ আদালত।


এদিকে, আজ স্বাস্থ্য পরীক্ষার জন্য অনুব্রতকে আজ নিয়ে যাওয়া হয় দুবরাজপুর গ্রামীণ হাসপাতালে। গতকালের মতো আজ আর গাড়িতে বসেই স্বাস্থ্য পরীক্ষা নয়, হাসপাতালের ভেতরে নিয়ে গিয়েই অনুব্রতকে পরীক্ষা করে দেখেন চিকিত্সক। জানা যাচ্ছে, অনুব্রতর বুক সামান্য ব্যথা রয়েছে। পাশাপাশি, রক্তচাপ গতকালের মতোই খানিকটা বেশি। তাঁকে পরীক্ষা করে এদিন চিকিত্সক কোনও নতুন ওষুধ দেননি। আগে যেসব ওষুধ খাচ্ছিলেন সেগুলোই খাবেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)