Anubrata Mandal: একলাফে বাড়ল চাপ! অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ছাড়পত্র এখন ইডির হাতে

অনুব্রত মণ্ডলকে এক মাসেরও বেশি সময় আগে গ্রেফতার করা হয়েছে। তার পর থেকেই তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। এক্ষেত্রে ইডির যুক্তি ছিল, অনুব্রত মণ্ডলের যেসব সম্পত্তি রয়েছে তার মধ্যে রয়েছে দিল্লির সি আর পার্কের একটি ফ্ল্যাট

Updated By: Dec 19, 2022, 04:39 PM IST
Anubrata Mandal: একলাফে বাড়ল চাপ! অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার ছাড়পত্র এখন ইডির হাতে

জ্যোতির্ময় কর্মকার: বহু দড়ি টানাটানির পর এবার গোরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওযার অনুমতি দেওয়া হল ইডিকে। সোমবার কেন্দ্রীয় আর্থিক অনিয়মের তদন্তকারী সংস্থার আবেদন মঞ্জুর করল দিল্লির রাউস অ্য়াভিনিউ আদালত। অনুব্রতকে প্রোডাকশন ওয়ারেন্টে হ্যাঁ করে দিলেন বিচারপতি। অর্থাত্ অনুব্রত মণ্ডলকে দিল্লির নিয়ে যাওয়ার জন্যে যে আইন লড়াই ইডি লড়ছিল তা আপাতত শেষ হল। বীরভূম তৃণমূল সভাপতিকে দিল্লি নিয়ে যাওয়ার পথে আর কোনও বাধা রইল না।

আরও পড়ুন-বিশ্বকাপ জয়ের পর শুধু আনন্দ নয়, মেসির 'কষ্টের কথা' লিখলেন স্ত্রী অ্যান্টোনেলা!

অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছিল ইডি। এখন তাঁকে তোলা হবে কোন আদালতে। এনিয়ে প্রশ্ন উঠেছিল। অনুব্রত আইনজীবী কপিল সিব্বল প্রশ্ন তোলেন, অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করা হয়েছে আসানসোলে, আর তাঁকে তোলা হবে দিল্লিতে। এটা হতে পারে না। যেখানে গ্রেফতার করা হয়েছে তার কাছাকাছি আদালতেই তুলতে হবে। 

অনুব্রত মণ্ডলকে এক মাসেরও বেশি সময় আগে গ্রেফতার করা হয়েছে। তার পর থেকেই তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। এক্ষেত্রে ইডির যুক্তি ছিল, অনুব্রত মণ্ডলের যেসব সম্পত্তি রয়েছে তার মধ্যে রয়েছে দিল্লির সি আর পার্কের একটি ফ্ল্যাট। গোরু পাচার মামলায় মানি ট্রেইল দিল্লি পর্যন্ত বিস্তৃত। গোটা দেশেই তদন্ত করে ইডি। তাই তাকে দিল্লি এনে জেরা করতে কোনও বাধা নেই। এর আগে অনুব্রত প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লি আনার নির্দেশ দেয় রাউস অ্যাভিনিউ আদালত।

রাউস অ্যাভিনিউয়ের ওই নির্দেশের একটি গুরুত্বপূর্ণ দিক হল ওই নির্দেশ হল একেবারেই মৌখিক। লিখিত অর্ডার আসতে পরে। লিখিত রায়ের কথা জানতে চাওয়া হলে আদালতের তরফ থেকে বলা হয় মঙ্গলবার সকাল ১০টার পরে লিখিত অর্ডার দেওয়া হতে পারে বা তার আগেও ওয়েবসাইটে অর্ডার আপলোড করে দেওয়া হতে পারে। 

দিল্লির আদালতের ওই নির্দেশ নিয়ে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী বলেন, অনুব্রতর জন্য কপিল সিব্বল দাড়িয়েছিলেন। এই রায় প্রত্যাশিতই ছিল। এবার দেখতে হবে রাজ্যের আদালতে অনুব্রত যে জামাই আদর পাচ্ছিলেন তা দিল্লিতে গিয়ে কতটা পান। সাধারণ কয়েদিদের সঙ্গেই থাকবেন। ফলে তার উপরে একটা চাপ তৈরি হবে। তাড়াতাড়ি সত্যি কথাগুলো বলে দেবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.