নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে রাজ্য সরকার চালু করেছে 'দুয়ারে সরকার' কর্মসূচি। পাল্টা কর্মসূচি 'আর নয় অন্যায়' চালু করেছে বিজেপি। এবার রাজ্য ও দেশের পরিস্থিতি রাজ্যের মানুষের কাছে তুলে ধরতে CPM তার শ্রমিক সংগঠনের ব্যানারে শুরু করছে, 'বাড়ি বাড়ি যাও, জনসংযোগ বাড়াও' কর্মসূচি। অর্থাত্ বিধানসভা নির্বাচনের আগে বিজেপি, তৃণমূলের(TMC) পাশাপাশি জমি ছাড়াতে রাজী নয় সিপিএমও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- দেশে আরও ৪ জনের দেহে ধরা পড়ল করোনার নতুন প্রজাতির সংক্রমণ  


সিপিএম সূত্রে খবর, ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে প্রথম দফার কর্মসূচি। আগামী ৩ জানুয়ারি ৭৫ ও ৭৬ নম্বর ওয়ার্ড থেকে চালু হবে ওই কর্মসূচি। ঘরে ঘরে গিয়ে সিপিএম কর্মীরা বোঝাবেন দেশে কীভাবে দ্রব্যমূল্য বেড়েছে। ঘরে ঘরে গিয়ে জানতে চাওয়া হবে কীভাবে বেকাররা যন্ত্রণার মধ্যে রয়েছেন। বলা হবে কেন্দ্রের বঞ্চনার কথা। এছাড়াও কোন শ্রমিক ভাতা পাচ্ছেন না, কোন বাড়িতে কতজন বেকার, আদৌ কোনও সরকারি সাহায্য পাচ্ছেন কিনা। না পেল কেন পাচ্ছন না তার তথ্য জোগাড় করা হবে। এককথায় তরুণ প্রজন্মকে সামনে রেখে মানুষের সঙ্গে কথা বলা।


আরও পড়ুন-কনভয় ভেঙে 'ঢুকল' গাড়ি, বড়সড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা বাবুলের  


এছাড়াও আগামী ১৮ জানুয়ারি জেল ভরো ও আইন অমান্য কর্মসূচি পালন করবেন বাম সমর্থক-কর্মীরা। সিটু নেতা অনাদি সাহু এনিয়ে বলেন,  কলকাতা থেকে শুরু হলেও গোটা রাজ্য জুড়েই এই কর্মসূচি পালন করা হবে। দুই সরকারের জন বিরোধী নীতিগুলো বোঝানোর পাশাপাশি, আমরাও মানুষের সমস্যার কথা শুনব।