দেশে আরও ৪ জনের দেহে ধরা পড়ল করোনার নতুন প্রজাতির সংক্রমণ

ব্রিটেনে করোনার নতুন এই স্ট্রেনটি প্রথন খুঁজে পাওয়া গেলেও এটির দেখা মিলেছে ডেনমার্ক, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ইটালি, সুইডেন, ফ্রান্স, স্পেন, সুইত্জারল্যান্ড , জার্মানি, কানাডা, জাপান, লেবানন ও সিঙ্গাপুরে

Updated By: Jan 1, 2021, 08:14 PM IST
দেশে আরও ৪ জনের দেহে ধরা পড়ল করোনার নতুন প্রজাতির সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: দেশে আরও ৪ জনের দেহে মিলল করোনার নতুন প্রজাতির ভাইরাস। ফলে ব্রিটেনে খোঁজ পাওয়া করোনার নতুন স্ট্রেনে দেশজুড়ে আক্রান্ত হলেন মোট ২৯ জন। শুক্রবার এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

আরও পড়ুন-জীবন্ত ভালবাসা-কল্পতরুর অমৃতস্পর্শে তিন অসাধারণের নবজন্ম লাভ

শুক্রবার যে ৪ জনের নমুনায় ব্রিটেনের নতুন প্রজাতির করোনার সন্ধান পাওয়া গিয়েছে তার মধ্যে ৩টি বেঙ্গালুরু ও ১টি হায়দরাবাদের। অন্যদিকে, এখনও পর্যন্ত দিল্লিতে ১০ জনের দেহে পাওয়া গিয়েছে করোনার নতুন Strain। ১০ জন  বেঙ্গালুরুর, ১ জন কলকাতার, ৩ জন হায়দরাবাদের ও ৫টি নমুনা পরীক্ষা করা হয়েছিল পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে। ওই ২৯ জনকেই আপাতত আইসোলেশনে রাখা হয়েছে।

উল্লেখ্য, ব্রিটেনে করোনার নতুন এই স্ট্রেনটি প্রথন খুঁজে পাওয়া গেলেও এটির দেখা মিলেছে ডেনমার্ক, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ইটালি, সুইডেন, ফ্রান্স, স্পেন, সুইত্জারল্যান্ড , জার্মানি, কানাডা, জাপান, লেবানন ও সিঙ্গাপুরে। গত সপ্তাহে ভারতে করোনার এই নতুন প্রজাতির সন্ধান পাওয়া যায়।

আরও পড়ুন-'পদ যেতেই দলবদল, চেয়ার যেতেই নীতি চলে গেল!' সৌমেন্দুকে কড়া আক্রমণ ফিরহাদের

ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রকের দাবি, নতুন এই প্রজাতিটি Covid-19 এর থেকে অনেক বেশি সংক্রামক। একথা মাথায় রেখেই ভারতে ব্রিটেনের ফ্লাইট আপাতত নিষিদ্ধ করেছে কেন্দ্র। পাশাপাশি ব্রিটেন ফেরত যাদের করোনা ধরা পড়ছে তাদের করোনার জেনোম সিকোয়েন্স করা হচ্ছে।

.