নিজস্ব প্রতিবেদন: ধেয়ে আসছে ইয়াস (Yaas)। ল্যান্ডফল পয়েন্টের গ্রাউন্ড জিরোতে পৌঁছে গিয়েছে ZEE 24 Ghanta। এখনও পর্যন্ত পাওয়া খবরে ধামড়াতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ইয়াস (Yaas)। চারিদিকে ঘনিয়ে এসেছে অন্ধকার। প্রবল ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। কালো মেঘের ঘনঘটায় ছেয়ে গিয়েছে গোটা এলাকা। পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Live: ধেয়ে আসছে Cyclone Yaas, আলিপুর আবহাওয়া দফতরে রাজ্যপাল


হাওয়ার তীব্রতা অত্যন্ত বেশি। এখনই হাওয়ার তাণ্ডবে তছনছ হওয়ার মুখে ধামড়া (Dhamra)। এখনও ইয়াস (Yaas) এসে পৌঁছায়নি। তার আগেই ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। ছোট ছোট বাড়িগুলির অবস্থা এখনই শোচনীয়। বিস্তীর্ণ এলাকা এখনই জলে ভেসে গিয়েছে। প্রসঙ্গত,চলছে ভরা কোটাল। সমুদ্রের জলচ্ছাস আছড়ে পড়েছে, জল ঢুকে গিয়েছে এলাকায়।

আরও পড়ুন: 'যেন শতকোটি রাক্ষসী উন্মত্ত কোলাহলে এদিকেই ছুটিয়া আসিতেছে'!



উল্লেখ্য, দেশে সবচেয়ে পুরোনো ধামড়া বন্দর (Dhamra Port)। প্রায় ৫০০ বছরের পুরোনো বন্দর। প্রথম থেকে হাওয়া অফিস এই ধামড়া বন্দরকে (Dhamra Port) রেড জোনের মধ্যে রাখেনি। মূলত ওরেঞ্জ জোনে ছিল এই ধামড়া পোর্ট (Dhamra Port)। কিন্তু শেষবেলাতে অভিমুখের বদল হওয়ায়, জানা গিয়েছে ল্যান্ডফল পয়েন্ট হতে চলেছে ধামড়া বন্দর। এরপরই প্রশাসনের রাতের ঘুম উড়ে গিয়েছে। কারণ, বালাশোর এবং সেই সংলগ্ন এলাকাতেই যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছিল। এখনও ১২ থেকে ১৪ ঘণ্টা বাকি রয়েছে। তার আগেই খেলা দেখাতে শুরু করেছে ইয়াস (Yaas)। তাই ল্যান্ডফলের পর যে ভয়াবহ পরিস্থিতি হতে পারে তা স্পষ্ট। গতিবেগ ঘণ্টায় ১৬ কিলোমিটার।