জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্বাভাস ছিলই। রবিবার সকালেই আন্দামান সাগর সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়ে গেল। বর্তমানে সেটি থাইল্যান্ডের দক্ষিণে রয়েছে। ক্রমেই এটি শক্তি বাড়িয়ে বঙ্গোপসাগরে এসে পড়বে এবাং তা নিম্নচাপে পরিণত হতে পারে বলেই মনে করছে আবহাওয়া দফতর। এর ফলে শীতের গতি কিছুটা কমেও যেতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দু'জনের সম্পর্কের মধ্যে বাধা হয়ে দাঁড়িয়েছিল পরিবার, চরম সিদ্ধান্ত নিল দেওর-বৌদি


আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার সকালে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে দক্ষিণ আন্দামান সাগরে। সোমবার ক্রমশ সেটি শক্তি বাড়িয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের রূপ নেবে। বুধবার ওই নিম্নচাপের শক্তি বেড়ে হবে অনেকটাই। এরপর সেটি অন্ধ্র উপকুলের দিকে সরে যাবে। তবে নিম্নচাপের গতিপথ বদলও হতে পারে। বাংলায় এর প্রভাব সরাসরি পড়ার সম্ভাবনা নেই তবে এর প্রভাবে মঙ্গলবার রাজ্য আবহাওয়ার বদল হতে পারে। ফলে শীত কমে যাওয়ার সম্ভবনা রয়েছে অনেকটাই। মঙ্গলবার থেকে রাজ্যে মেঘলা আকাশ দেখা দিতে পারে। উপকুলের জেলাগুলিতে শীত কমে খানিকটা গরম অনুভব হবে।


ঘূর্ণাবর্তের জেরে রবি ও সোমবার আন্দামান ও নিকোবরের দ্বীপগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবাং তা ভারী বৃষ্টি হতে পারে। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে উত্তরের জেলাগুলিতে আবহাওয়ার বদল হতে পারে। ইতিমধ্যেই একটি পশ্চিমী ঝঞ্ঝা রাজ্যে ঢুকে পড়েছে। আগামী বৃহস্পতিবার আরও একটি ঝঞ্ঝা রাজ্যে প্রবেশ করতে পারে। এর দাপটে আগামী কয়েকদিনে উত্তরের জেলাগুলিতে ঠান্ডা কমে যাবে বেশ খানিকটা।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)