ওয়েব ডেস্ক : পণ্যবাহী গাড়ি সিকিমে যেতে বাধা। কালিম্পংয়ের তারখোলায় সিকিমগামী ১০টি গাড়ি ভেঙে চুরমার করে দেওয়া হল। গতকাল রাতে তিস্তাবাজারের কাছে গাড়িগুলিকে আটকানো হয়। এরপরই শুরু হয় তাণ্ডব। মোর্চার দাবি, সমতল থেকে পাহাড়ে পণ্য উঠতে দেওয়ার ক্ষেত্রে বাধা দেওয়া হচ্ছে। সে কারণে তারা সিকিমে পণ্য পাঠানোর জন্য গোর্খাল্যান্ডকে ব্যবহার করতে দেবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অন্যদিকে, দার্জিলিংয়ে এবার আক্রান্ত তামাং বোর্ডের চেয়ারম্যান। তাঁর বাড়িতে ভাঙচুর চালাল দুষ্কৃতীরা। গতকাল রাতে তাঁর বাড়িতে হানা দেয় এক দল দুষ্কৃতী। গোটা বাড়ি তছনছ করা হয় বলে অভিযোগ। এরপর আগুন লাগানোরও চেষ্টা হয়। আগামিকাল সন্ধ্যার মধ্যে তামাং বোর্ডের সদস্যদের ইস্তফা দিতে চরমসীমা দিয়েছে গোর্খাল্যান্ড কো অর্ডিনেশন কমিটি। গোটা ঘটনায় তাই অভিযোগ উঠছে পাহাড়ে আন্দোলনকারীদের বিরুদ্ধে। যদিও হামলার কথা অস্বীকার করেছে আন্দোলনকারীরা।


পাশাপাশি পাহাড়ে মোর্চা কর্মীদের হামলার মুখে পড়লেন এবার পর্যটন মন্ত্রী গৌতম দেবও। পানিঘাটায় কবি ভানুভক্তের অনুষ্ঠানে গিয়ে কার্যত আক্রান্ত হলেন মন্ত্রী। তাঁর গাড়ি ঘিরে ফেলে মোর্চা কর্মীরা। ছোড়া হয় ইট। টায়ার জ্বেলে বিক্ষোভও শুরু হয়। সমস্ত বাধা উপেক্ষা করেই ভানুভক্তের মূর্তিতে মালা দেন মন্ত্রী। গৌতম দেব এলাকা ছাড়তেই পুলিসের গাড়ি ভাঙচুর করা হয়।


আরও পড়ুন, প্ররোচনামূলক ভিডিও পোস্ট করে গ্রেফতার বিজেপি IT সেলের সেক্রেটারি