চম্পক দত্ত: পুলিস ফাঁড়ির দাবিতে রাস্তা অবরোধ স্থানীয়দের। বিকেল থেকে রাত পর্যন্ত অবরোধের জেরে চরম যানজট। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী। গিয়ে দীর্ঘ আলোচনার পর অবরোধ ওঠে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানা দাসপুর ১ ও ২ ব্লক নিয়ে গঠিত। কয়েক বছর ধরে দাসপুর এলাকায় একটি পুলিস ফাঁড়ির দাবি উঠেছিল। এলাকাবাসীর দাবি দাসপুর একটা বৃহৎ এলাকা নিয়ে গঠিত তাই বহুদূর থেকে নানা সমস্যা নিয়ে থানায় আসতে নাজেহাল হতে হয় দাসপুর এলাকার মানুষদের। এলাকাবাসীর চাহিদাকে মান্যতা দিয়ে এক মাস আগে দাসপুর সোনাখালিতে একটি সরকারি সভায় পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার ঘোষণা করেন এক মাসের মধ্যে দাসপুরে একটি নতুন পুলিশ ফাঁড়ি তৈরি করা হবে। জেলা পুলিস সুপারের ঘোষণার পর নতুন ফাঁড়ি তৈরির তৎপরতা শুরু হয় প্রশাসনের পক্ষ থেকে।


আরও পড়ুন: Gangarampur: বিকল ডিজিটাল এক্স-রে মেশিন, পরিষেবা ব্যহত গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে


দাসপুরের চাঁইপাট হরিতলা এলাকায় একটি বন্ধ আই সি ডি এস সেন্টারকে চিহ্নিত করা হয় পুলিস ফাঁড়ির জন্য। এলাকাবাসীর দাবি হঠাৎই পুলিস ফাঁড়ির স্থান পরিবর্তন হওয়ার কথা তারা জানতে পারেন। স্থানীয়রা জানান যে পুলিস ফাঁড়িটি চাঁইপাট থেকে সরিয়ে দাসপুরের সোনাখালী এলাকায় করার সিদ্ধান্ত নিচ্ছে প্রশাসন। কিন্তু এলাকাবাসী চান তাদের এলাকায় যে বন্ধ আইসিডিএস কেন্দ্রটি ফাঁড়ির জন্য চিহ্নিত করা হয়েছিল তাতেই করা হোক পুলিস ফাঁড়িটি।


আরও পড়ুন: Bengal Weather Update: কমবে তাপমাত্রা, দোলের আগে রাজ্যে উধাও শীত


কিন্তু অন্যত্র ফাঁড়ি তৈরীর প্রশাসনের এই সিদ্ধান্তের প্রতিবাদেই দাসপুরের চাঁইপাট হরিতলা এলাকায় সুলতাননগর চাঁইপাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। স্থানীয় মানুষদের দাবি সোনাখালি থেকে দাসপুরের দূরত্ব কম তাই চাইপাট এলাকায় ফাঁড়ি হলেই এলাকার মানুষদের সুবিধা হবে বলে দাবি তুলছেন এলাকাবাসী।


দীর্ঘক্ষণ অবরোধের জেরে যানজট সৃষ্টি হয় রাজ্য সড়কে। দীর্ঘ কয়েক ঘণ্টা অবরোধের পর ঘটনাস্থলে পৌঁছান দাসপুর থানার ওসি সহ মহকুমা পুলিস আধিকারিক অগ্নিশ্বর চৌধুরী। প্রশাসনের তরফ থেকে এলাকাবাসীকে আশ্বস্ত করা হয়। বলা হয় প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবে। প্রশাসনের আশ্বাস পেয়েই দীর্ঘ সময় অবরোধের পরে তা তুলে নেন এলাকাবাসী।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)