চম্পক দত্ত: স্কুলের উন্নয়নের জন্য টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও নাকি টাকা দেননি, এমনই অভিযোগ তুলে দেবের(Dev) বিরুদ্ধে পোস্টার দিল বিজেপি(BJP) নেতাকর্মীরা। ইতোমধ্যে যে পোস্টার ঘিরে শুরু হয়েছে তীব্র শোরগোল। পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের খড়ার পৌরসভায় অবস্থিত খড়ার সূর্যকুমার হেমাঙ্গিনী হাইত বালিকা বিদ্যালয়ের স্কুল বিল্ডিং-এর বেহালদশা, ছড়িয়ে ছিল আতঙ্ক। তা জানতে পেরে ৮ অক্টোবর খড়ারে স্কুল পরিদর্শনে এসে স্কুল বিল্ডিং মেরামতের জন্য ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা দিয়েছিলেন সাংসদ অভিনেতা দীপক অধিকারী নিজেই। কিন্তু কয়েক মাস কেটে গেলেও দেবের কথা দেওয়া টাকা এখনও স্কুল কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Ujjain Mahakal Mandir Fire: রঙের উত্সবের মাঝেই মহাকালেশ্বর মন্দিরে বিধ্বংসী আগুন! আহত ১৩...


স্কুলে টাকা না দেওয়া সহ এমনি বেশ কয়েকটি অভিযোগ তুলে কাটমানির প্রসঙ্গ এনে খড়ার পৌর এলাকায় বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের সঙ্গে নিয়ে ঘাটালের বিজেপি বিধায়ক  শীতল কপাট পোস্টার সেঁটেছেন দেওয়ালে। তবে লোকসভা নির্বাচনের আগে দেবের বিরুদ্ধে এমনি অভিযোগ তুলে পোস্টার দেওয়া নিয়ে পড়েছে শোরগোল। তবে স্কুল ফান্ডে দেবের ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা থাকলেও সেই টাকা এখনো পর্যন্ত দেব স্কুল কর্তৃপক্ষকে দেয়নি,তা স্বীকার করছেন স্কুলের অস্থায়ী পরিচালন কমিটিথেকে স্কুলের প্রধান শিক্ষিকা। 


টাকা না দেওয়া বিষয়ে কয়েকদিন আগে ঘাটালে দীপক অধিকারী প্রচারে এলে,তাকে জিজ্ঞাসা করা হলে দেব বলেন,বিষয়টি মাথায় আছে টাকা দেওয়া হবে। বেহাল স্কুল পরিদর্শন করে তৎকালীন সময়ে স্কুলকে আর্থিক সাহায্যের ঘোষণা করেছিলেন দেব। সেই টাকা এখনও না দেওয়ায় এই বিষয়কে হাতিয়ার করে ভোটের আগে ময়দানে নেমেছে বিজেপি। যদিও বিজেপির এই পোস্টারিংকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।


কয়েকদিন আগে খড়ারে নির্বাচনী প্রচারে এসেছিলেন দেব সেখানে রাত্রিযাপনও করেছিলেন। সেসময় স্কুলকে টাকা দেওয়ার প্রতিশ্রুতি না পুরণ হওয়া নিয়ে জানতে চাওয়া হলে দেব তথা দীপক অধিকারী জানিয়েছিলেন,বিষয়টি তার মাথায় আছে,এক কথায় টাকা তিনি দেবেন, কাজও হবে, এমনই আশ্বাস দেন তিনি। 


আরও পড়ুন- Chandra Grahan 2024 on Holi: দোল পূর্ণিমার দিনেই বছরের প্রথম পূর্ণ চন্দ্রগ্রহণ! ভাগ্য খুলবে তিন রাশির...


তবে এই বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকার দাবি,তারা রাজনীতি বোঝেন না তাঁরা বোঝেন স্কুলের উন্নয়ন, তাঁরা চায় দ্রুত স্কুলের উন্নয়ন।কারণ স্কুল বিল্ডিং বেহাল হবার কারনে স্কুল হচ্ছে অন্যত্র। এখন দেখার স্কুল বিল্ডিং নিয়ে শুধু রাজনীতি হয় নাকু বেহাল স্কুলের হাল ফেরাতে সত্যিকারের উদ্যোগ নজরে আসে, সেটাই দেখার।


বিজেপির তরফে দেওয়া খড়ার শহর জুড়ে পোস্টারে দাবি করা হয়েছে,বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় জিতলে ৩ মাসের মধ্যে ওই স্কুল বিল্ডিং তৈরির সম্পুর্ন দায়িত্ব তিনি নেবেন।স্কুলের বেহাল অবস্থার হাল ফেরাতে কি তাহলে ভোটের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে,ঘুরপাক খাচ্ছে এমন প্রশ্নও!


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)