Ujjain Mahakal Mandir Fire: রঙের উত্সবের মাঝেই মহাকালেশ্বর মন্দিরে বিধ্বংসী আগুন! আহত ১৩...

Fire Breaks Out at Mahakaleshwar Mandir: মহাকাল মন্দিরের গর্ভগৃহে বিধ্বংসী আগুন। আরতি চলাকালীন আগুন লেগে যায়। আহতে সংখ্যা একাধিক। আহতদের নিয়ে যাওয়া হয়েছে জেলা হাসপাতালে। 

Updated By: Mar 25, 2024, 11:38 AM IST
Ujjain Mahakal Mandir Fire: রঙের উত্সবের মাঝেই মহাকালেশ্বর মন্দিরে বিধ্বংসী আগুন! আহত ১৩...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার সারা দেশ জুড়ে পালিত হচ্ছে রঙের উত্সব। আনন্দের এই উত্সবের সকালেই ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। উজ্জয়নের(Ujjain) মহাকাল মন্দিরে(Mahakal Mandir Fire) আরতি চলাকালীন আগুন লেগে যায় গর্ভগৃহে। আগুনে পুড়ে আহত হয়েছেন ১৩ জন। তড়িঘড়ি তাঁদের নিয়ে যাওয়া হয় নিকটবর্তী জেলা হাসপাতালে। 

আরও পড়ুন- Arun Govil: বিজেপির প্রার্থী 'রাম'! রামায়ণ থেকে এবার সরাসরি রাজনীতির ময়দানে...

ভারতের অন্যতম জনপ্রিয় মন্দির মধ্য প্রদেশের উজ্জয়নের মহাকালেশ্বর মন্দির(Mahakaleshwar Mandir)। দোল পূর্ণিমায় মন্দিরে বিশেষ পুজোর আয়েজন করা হয়। সকালেই মন্দিরের গর্ভগৃহে চলছিল ভস্ম আরতি। সেই সময়ই আগুনের উপর থেকে আবির পড়ায়, মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। মন্দিরের ৫ পুরোহিত সহ মোট ১৩ জন আহত হয়েছে বলে জানা গিয়েছে।

জানা যাচ্ছে যে একটি মর্মান্তিক ঘটনায় সোমবার উজ্জ্বয়নর মহাকাল মন্দিরের গর্ভগৃহে ভস্ম আরতি চলাকালীন আগুন লেগে এখনও অবধি ১৩জন পুরোহিত আহত হয়েছেন বলে সংবাদ সংস্থা পিটিআই এর খবর। সেই সময় মন্দির চত্বরে হোলি উদযাপন চলছিল। আকস্মিক এই দুর্ঘটনায় মুহূর্তে আনন্দের উত্সব বদলে যায় দুঃখে। মহাকাল মন্দিরে করা একটি উল্লেখযোগ্য অনুষ্ঠান ভস্ম আরতি, প্রতিবারই এই আরতি হয়, জানা যাচ্ছে সময় আগুন লেগে যায়।

আরও পড়ুন- Bengal Weather in Holi: দোলে বাড়বে অস্বস্তি, ধেয়ে আসছে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি...

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি ধর্মীয় অনুষ্ঠানের অংশ হিসেবে 'গুলাল' অর্থাত্ আবির ছড়ানোর সময় আগুন লাগে। আহত ভক্তদের দ্রুত চিকিত্সার জন্য জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের বর্তমান অবস্থা এখনও জানা যায়নি। আগুন লাগার কারণ, তদন্ত করে দেখছে পুলিস। কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখছে বলে সংবাদমাধ্যমে জানিয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.