সন্দীপ ঘোষ চৌধুরী: ভয়াবহ অগ্নিকাণ্ড পূর্ব বর্ধমানের কাটোয়ার একটি গ্রামে। ভষ্মীভূত হয়ে গেল ১৭ টি বাড়ি এবং ৬টি গোয়াল ঘর। বিধ্বংসী এই আগুনে পুড়ে মারা গিয়েছে ৯০ টিরও বেশি ভেড়া, ছাগল। ঘটনায় অগ্নিদগ্ধ অবস্থায় এক মহিলাকে কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আদিত্যনাথের সভা থেকে ফেরার পথে বিজেপির বাসে 'হামলা', গুঁড়িয়ে দেওয়া হল কাচ


কাটোয়া ২ নম্বর ব্লকের অন্তর্গত ঘুমুরিয়া গ্রামের হাজরা পাড়ায় দিলীপ হাজরার বাড়ীতে রান্না করতে গিয়ে এই অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। প্রথমে দিলীপ হাজরার বাড়ীতে আগুন লাগে।  পরে সেই আগুনের ছোঁয়ায় আশেপাশের আরও ১৬ টি বাড়ি আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। এর সঙ্গেই ৬টি গোয়াল ঘরে আগুন লেগে প্রায় ৯০ টিরও বেশি গৃহপালিত পোষ্য মারা যায়।


দমকল ও গ্রামবাসীদের প্রচেষ্টায় গোটা ঘটনা নিয়ন্ত্রণে আসে। শিখা হাজরা (৩৫) নামে এক গৃহবধূকে ৩০ শতাংশ অগ্নিদগ্ধ অবস্থায় কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন সেই গৃহবধূ।


গ্রামবাসী শিবাজী হাজরা বলেন, পাশেই একটি রান্নাঘর ছিল। সেখানে আগুন লেগে গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়ে যায়। সেই  আগুনেই ২৩টি বাড়ি পুড়ে যায়। গোরু, ভেড়া, বসতবাড়িসব পুড়ে ছাই হয়ে গিয়েছে। পুলিস এসে দমকলকে ফোন করে। অনেকের গৃহপালিত পশু পড়ে গিয়েছে। দুজন আহত হয়েছে।


অন্যদিকে নিখিল হাজরা নামে অন্য এক গ্রামবাসী বলেন, ভাত রান্না করতে গিয়ে আগুন লেগে যায়। অনেক চেষ্টা করেছি। আগুন নেভাতে পারিনি। ২২-২৩টি বাড়িতে আগুন লেগে গিয়েছে। অনেকের গোয়ালে আগুন লেগে গিয়েছে। ঘণ্টা দেড়েক পর দমকল আসে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)