নিজস্ব প্রতিবেদন: বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে ব্য়াপক বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে এ নিয়ে সতর্ক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। আমফানের দাপটে ইতিমধ্যেই বেহাল উপকূলবর্তী অঞ্চলগুলি।  এই অবস্থায় পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, তাই আগেভাগেই পদক্ষেপ করতে বিভিন্ন জেলা প্রশাসনকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার মমতা বলেন, “সব রাজ্যে বন্যার সমস্যা নেই। এ রাজ্যে রয়েছে। তাই ব্যবস্থা নিতে হবে। মাইকিং করে সতর্ক করুন স্থানীদের। ডিভিসি থেকে জল ছাড়ার আগে আমাদের অনুমতি নিতে হবে। আগে থেকে সাধারণ মানুষকে সরিয়ে ব্যবস্থা নিতে হবে।” রাজ্যের যে সমস্ত জেলা বন্যাপ্রবণ, সেই সব জেলা ঘুরে পরিস্থিতি অনুযায়ী জেলা শাসকদের পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছেন মমতা। পাশাপাশি প্রতি জেলায় জেলা শাসকের কন্ট্রোলরুম তৈরির নির্দেশও দিয়েছেন এদিন।


আরও পড়ুন: বিশ্বভারতী কাণ্ডে কড়া অবস্থান হাইকোর্টের, দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ AVBP


আমফানের পরে বাঁধ মেরামত করা হয়েছে। তবে তা ভেঙে ইতিমধ্যেই বিভিন্ন এলাকায় নদীর জল ঢুকছে, হাসপাতালেও জল ঢোকার আশঙ্কা রয়েছে।  এদিন মুখ্যমন্ত্রী বলেন, মেরামতির পরও কেন বাঁধ ভাঙছে সেদিক খতিয়ে দেখা হবে। তাড়াহুড়োর কারণেই এই বিপত্তি কিনা তাও দেখা হবে বলেই আশ্বাস দিয়েছেন মমতা।