বিশ্বভারতী কাণ্ডে কড়া অবস্থান হাইকোর্টের, দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ AVBP

এই মামলায় বিশ্বভারতী সহ কেন্দ্রীয় সরকার ও তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেও পার্টি করার নির্দেশ আদালতের।

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 24, 2020, 04:46 PM IST
বিশ্বভারতী কাণ্ডে কড়া অবস্থান হাইকোর্টের, দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ AVBP
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : বিশ্বভারতীকাণ্ডে সিবিআই তদন্তের দাবি উঠেছে। সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন আইনজীবী রমাপ্রসাদ সরকার। আজ সেই মামলাতেই কীভাবে বহিরাগতরা বিশ্বভারতীর ক্যাম্পাসের ভিতরে ঢুকে ভাঙচুর চালিয়েছে, তা বিস্তারিত প্রধান বিচারপতিকে জানালেন মামলাকারী। একইসঙ্গে দাবি জানালেন ঘটনার সঠিক তদন্ত করা হোক। 

বিশ্বভারতীকাণ্ডে হাইকোর্টের নজরদারিতে একটি বিশেষ কমিটি গঠন করা হোক বলে দাবি জানিয়েছেন মামলাকারী। প্রসঙ্গত, যাদবপুরে বহিরাগতদের ঢুকে হামলায় নির্দেশিকা দিয়েছিল হাইকোর্ট। এরপরেও রয়েছে পরিবেশ আদালতের নির্দেশিকা। কিন্তু তারপরেও বিশ্বভারতীতে কীভাবে এই ঘটনা ঘটল? পুলিশের ভূমিকা নিয়েও আদালতে প্রশ্ন তুলেছেন মামলাকারী। এই মামলায় বিশ্বভারতী সহ কেন্দ্রীয় সরকার ও তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেও পার্টি করার নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি, এই মামলায় আগামী শুক্রবার সশরীরে আইনজীবীদের হাজির হওয়ার জন্যও আদালত নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, পৌষমেলার মাঠে পাঁচিল তোলাকে কেন্দ্র করে উত্তাল হয় বিশ্বভারতী। ভাঙচুর করা হয়। লুঠপাটও চালানো হয়। ১৭ অগাস্ট বিশ্বভারতীতে ভাঙচুর, তাণ্ডবের ঘটনার প্রতিবাদে এদিন আবার বোলপুরে দমকল অফিসের সামনে বিক্ষোভ দেখায় এবিভিপি। রাস্তায় বসে বিক্ষোভ দেখায়। পথসভা করে।  ABVP-র অভিযোগ, বিশ্বভারতীতে অশান্তির ঘটনার পিছনে রয়েছে রাজ্য সরকারের নেতা, মন্ত্রীরা। তাঁদের মদতেই বিশ্বভারতীতে এই তাণ্ডবলীলা ঘটেছে। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছে এভিবিপি। নইলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি ছাত্র সংগঠন।  

আরও পড়ুন, ক্যাবে এসি চালাতে বলায় যুবতী গৃহবধূকে শ্লীলতাহানি উবেরচালকের, করলেন ভিডিয়োও!

.