নিজস্ব প্রতিবেদন:  নিরাপত্তা সুনিশ্চিত করেই ভোট করতে হবে। তারআগে কথা বলতে হবে সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে। নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্চায়েত নির্বাচনে কড়া নজর হাইকোর্টের। মঙ্গলবার বিচারপতি তালুকদারের এজলাসে মামলা উঠলে তিনি জানতে চান নিরাপত্তা নিয়ে কী ব্যবস্থা করেছে কমিশন? কমিশনের সচিব নীলাঞ্জন শাণ্ডিল্য জানান, এনিয়ে সরকারের সঙ্গে কথা বলার পরই সিদ্ধান্ত হবে।


আরও পড়ুন: বিরোধীদের আর্জি খারিজ, পঞ্চায়েত মামলায় আদালতে কমিশনের 'অ্যাডভান্টেজ'!


 বিচারক তখন জানতে চান, এনিয়ে বাকিদের সঙ্গে কথা বলা হয়েছে কি? শান্ডিল্য জানান, নিরাপত্তা নিয়ে  ও বিভিন্ন জেলার এসপিদের চিঠি দেওয়া হয়েছে। তাদের ভোট প্রক্রিয়ায় সঠিক নিরাপত্তা প্রদানের কথা বলা হয়েছে। এরপর আদালত জানায়, রাজ্যের সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে নির্বাচন কমিশনকে।


আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ মনোনয়নে মান্যতা, ভাঙড়ে ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল হলে ভোট স্থগিত


ভোট নিরাপত্তায় রাজ্যের কোথায় কত বাহিনী নিয়োগ করা হবে, সে বিষয়ে বিস্তারিত তথ্য ডিভিশন বেঞ্চকে জানাতে হবে নির্বাচন কমিশনকে।  প্রসঙ্গত, বর্ধিত মনোনয়নের দিন অর্থাত্ সোমবারও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর আসে। সন্ত্রাসের আবহে মনোনয়ন জমা হয়েছে ও ভোটের দিন আরও সন্ত্রাস হতে পারে, এই আশঙ্কা থেকে সোমবারই হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি।