নিজস্ব প্রতিবেদন: টানা ৫ মাস ধরে মলাশয়ে আটকে ছিল কলম। এইমস-এ গিয়েও কোনও সুরাহা হয়নি। শেষপর্যন্ত মেদিনীপুর শহরের এক বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার করে বের করা হল সেই কলম। ডা আশিস মণ্ডলের নেতৃত্বে একটি মেডিক্যাল টিম করল ওই সফল অপারেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শিশির-সুনীলের সাংসদ পদ খারিজের দাবি, ফের স্পিকারকে ফোন Sudip Banerjee-র


সবংয়ের(Sabang) নবম শ্রেণির পড়ুয়া সুদীপ মঠ। কিছুটা মানসিক ভারসাম্যহীন। জানুয়ারি মাসে বাড়ির লোকজন লক্ষ্য করনে সুদীপের মলদ্বার থেকে রক্ত পড়ছে। তাকে নিয়ে যাওয়া হয় সবং গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে তাকে রেফার করা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজে। সেখান থেকে এসএসকেএম ও ভুবনেশ্বর এইমস(AIIMS)। দুই লক্ষ টাকা খরচ করেও ছেলের কষ্ট কোনও লাঘব করতে পারেননি পেশায় খেলনা বিক্রেতা মুকুন্দ মঠ।


আরও পড়ুন-ভরত কুমারকে মুখোমুখি জেরা করতে পঞ্জাব যাচ্ছে বিধাননগর পুলিসের গোয়েন্দা শাখা



অবশেষে সুদীপতে ভর্তি করা হয় মেদিনীপুরের(Midnapur) একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই ডাক্তার আশিস মণ্ডল সুদীপের কোলনোস্কপি করে দেখেন রোগীর মলাশয়ে আটকে রয়েছে একটি কলম। ফলে অপারেশন ছাড়া আর কোনও উপায় নেই। কিন্তু বাধা সুদীপের বাড়ির আর্থিক অবস্থা। শেষপর্যন্ত স্বাস্থ্যসাথী কার্ডের আর্থিক সহায়তায় অপারেশন করে ওই কলম বের করা হয়। ডাক্তার আশিস মণ্ডলের সঙ্গে ওই জটিল অপারেশনে তাঁকে সাহায্য করেন ডা সুনন্দিতা বেরা ও অ্যানাস্থেটিস্ট ডা দীপক দাস।