বিধান সরকার: একাধিক দাবিতে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। ইতিমধ্যে অসুস্থও হয়ে পড়েছেন বেশ কয়েকজন। জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়াতে দেশজুড়ে অনশনের ডাক দিয়েছে আইএমএ। রাজ্যের বিভিন্ন হাসপাতালে চলছে ডাক্তারদের অনশন। চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালেও চলছে ডাক্তারদের অনশন। মঙ্গলবারও চলল এই অনশন। তবে বন্ধ হয়নি রোগী দেখা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Kojagari Lakshmi Puja 2024: হোগলা, মোম ও খাওয়ার সাবু দিয়ে তৈরি লক্ষ্মী প্রতিমা! রকমারি থিমের বাহার সুন্দরবনে...


আউটডোরে বসে নয়, অভয়া ক্লিনিক থেকে রোগীদের পরিষেবা দিচ্ছেন চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালের সিনিয়র ও জুনিয়র চিকিৎসকরা। ওপিডি সম্পূর্ণ ফাঁকা, বসছেন না কোনও ডাক্তার। সরকারি টিকিট কাটা হচ্ছে ঠিকই তবে আউটডোরে ডাক্তারবাবুরা বসছেন না। কিন্তু রোগীদের কথা মাথায় রেখে হাসপাতালের বারান্দায় অভয়া ক্লিনিক খুলে সেখান থেকেই পরিষেবা চালু রেখেছেন। সরকারি প্রেসক্রিপশনের বদলে অভয়া ক্লিনিকের প্রেসক্রিপশনে ওষুধ লিখছেন ডাক্তারবাবুরা। একই সঙ্গে হাসপাতালের ১৫ জন সিনিয়র ও জুনিয়র চিকিৎসক প্রতীকী অনশন করছেন। অনশনের পাশাপাশি তারা অভয়া ক্লিনিক থেকে রোগীদের পরিষেবাও দিচ্ছেন। অভয়া ক্লিনিকে উপচে পড়ছে ভিড়। 


হাসপাতালের চিকিৎসক পার্থ ত্রিপাঠি জানিয়েছেন, 'ওপিডি বন্ধ থাকায় রোগীদের কিছু সমস্যা হবে। তবে ডাক্তারবাবুরা চেষ্টা করছেন যাতে পরিষেবা নিতে আসা রোগী ফিরে না যান। যে সব চিকিৎসক অনশন করছেন তারাও রোগী দেখছেন। আমরা একটা প্রতিবাদ জানাতে চাইছি। জুনিয়ার চিকিৎসকদের অনশন ১১ দিনে পড়ল। সরকার এখনও তাদের দাবী মানার বিষয়ে সদিচ্ছা দেখাচ্ছে না। আরজি করের ঘটনাসহ স্বাস্থ্য ক্ষেত্রে যে অবস্থা দুর্নীতি তার সুষ্ঠু সমাধান চাইছেন ডাক্তাররা। সাধারন মানুষ আশাকরি সেটা বুঝবে।' রাত আটটা পর্যন্ত অভয়া ক্লিনিক চলছে। অন্যদিকে বাইরের সমস্ত চেম্বারও বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন ডাক্তাররা। 


আরও পড়ুন, Jalpaiguri: লক্ষ্মী পুজোয় লক্ষ্মী লাভের আশায় শোলার কদম ফুল বিক্রি! পরিশ্রমের দাম মেলে?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)