অরূপ বসাক: প্লাস্টিকের বয়ামে মুখ ঢুকিয়ে বিপদ ডেকে এনেছিল মাল ব্লকের ওদলাবাড়ির একটি পথকুকুর। টেনে, হিঁচড়ে, বারবার মাথা নাড়িয়ে কোনওভাবেই বয়ামটি মাথা থেকে বের করতে পারছিল না কুকুরটি। সাহায্যের জন্য কেউ এগিয়ে গেলেও, ধরা দিচ্ছিল না সে। এভাবেই কেটে যায় ৪ দিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত রবিবার দুপুরের পর থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত কেটে যায় চার-চারটে দিন। এভাবেই মাল ব্লকের দক্ষিণ ওদলাবাড়ি এলাকায় মাঝে মধ্যে দেখা পাওয়া যাচ্ছিল প্রাণীটিকে।  শেষে খবর পেয়ে এলাকায় পৌঁছে যান পরিবেশপ্রেমী সংগঠন ন্যাসের সদস্য পূর্ণেন্দু ঘোষ, প্রণব মজুমদার এবং সংগঠনের মুখপাত্র নফসর আলি। এপাড়া ওপাড়া ঘুরে কুকুরটিকে ধরার চেষ্টা চালিয়েও বার বার ব্যার্থ হচ্ছিলেন তারা। 


অবশেষে পাড়ার বাসিন্দা গণেশ মাহাতো মশারি নিয়ে এগিয়ে এসে সমস্যার সমাধান করেন। শেষ পর্যন্ত কুকুরটিকে নাগালের মধ্যে পেয়ে প্লাস্টিকের বয়ামটি কেটে বের করে দেন পূর্ণেন্দু, প্রণবরা। এলাকার বাসিন্দা গনেশ মাহাতো জানান, কুকুরটির চারটি ছোট্ট ছানাও রয়েছে। পাড়ার লোকজন ছানাগুলোকে সাধ্যমতো খাবার জোগালেও, বুধবার একটি ছানা মারা গিয়েছে। এদিকে চারদিন পর মাথা থেকে বয়ামের বোঝা নেমে যেতেই কুকুরটি ‘দে-ছুট’ করে সেই যে পালিয়ে গেছে, আর দেখা মেলেনি।


আরও পড়ুন, Taxi Driver: অভাবের তাড়নায় স্কুলছুট! ২ স্কুল-অনাথ আশ্রম গড়লেন কলকাতার ট্যাক্সিচালক



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)