নিজস্ব প্রতিবেদন: আন্তঃরাজ্য মাদক চক্রের করিডর হয়ে উঠছে মালদহ। উত্তর পূর্বাঞ্চলের রাজ্য থেকে মালদহ হয়ে দেশের কোনায় কোনায় ছড়িয়ে পড়ছে মাদক। এমনকি স্থানীয়ভাবেও মাদক তৈরি করা হচ্ছে। আর এতেই উদ্বিগ্ন প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বিবাহিত জেনেও সম্পর্ক, কিন্তু প্রেমিকের স্ত্রী অন্তঃসত্ত্বা জানতে পেরেই সরে এসেছিল কলেজছাত্রী! অতঃপর খুন


মাসখানেক ধরে পুলিসি অভিযান চলছিল। অল্প অল্প করে উদ্ধার হচ্ছিল মাদক। গ্রেফতারও করা হয় ১২৮ জনকে। ৯৭টি মামলা দায়ের হয়। কিন্তু কালিয়াচকে অভিযান চালিয়ে নতুন দিশা পায় পুলিস।


গত সোমবার নারায়ণপুর এবং শেরশাহী এলাকায় অভিযান চালায় পুলিস। গ্রেফতার করা হয় ৩ জনকে। তাদের থেকে উদ্ধার হয় প্রায় এক কেজি ব্রাউন সুগার। যার আনুমানিক বাজার দর প্রায় ৫০ লক্ষ টাকা। ধৃতদের থেকে আগ্নেয়াস্ত্র এবং কার্তুজও উদ্ধার করে পুলিস। 


একদিকে অসম-মিজোরাম থেকে আসছে মাদক, অন্যদিকে স্থানীয়ভাবে মাদক তৈরি করা হচ্ছে মালদহেই। মালদহ থেকে এই মাদক চলে যাচ্ছে দেশের আনাচে কানাচে। জানা গিয়েছে, কলকাতার নামী রেস্তোরাঁতেও এই কারবারীরা এই মাদক সরবরাহ করে।


আরও পড়ুন: ৬৭'র মতো এবারও কি ভারতই আক্রমণ করবে চিনকে? কিসের ইঙ্গিত দিলেন দিলীপ ঘোষ


ধৃতদের রাজনৈতিক যোগ আছে বলে পুলিসের দাবি। কালিয়াচক থেকে ধৃতদের মধ্যে একজন স্থানীয় এক নেতার ছেলে। পুলিসের দাবি,  রাজনীতির ছত্রছায়াকে ব্যবহার করে জেলায় গজিয়ে উঠেছে মাদক তৈরির কারখানা। কালিয়াচকের অভিযানের পর পুলিসের নজরদারি আরো কঠোর হয়েছে। বৈষ্ণবনগর, মোথাবাড়ি, গাজোল, মানিকচক সহ ইংরেজবাজারের পুলিস কর্মীদের সতর্ক  করা হয়েছে। মাদক রুটের সন্ধান চালাচ্ছেন পুলিসকর্মীরা।