নিজস্ব প্রতিবেদন- ১লা ডিসেম্বর থেকে রাজ্য সরকারের দুয়ারে দুয়ারে প্রকল্প চালু হবে। এই ব্যাপারে মুখ্যমন্ত্রী বাঁকুড়া সফরে গিয়ে ঘোষণা করেছিলেন আগেই। এই প্রকল্প অনুযায়ী, প্রশাসনিক কর্তারা মানুষের বাড়ি-বাড়ি গিয়ে অভাব-অভিযোগ শুনবেন। এছাড়া কোনও সরকারি প্রকল্প থেকে কেউ বাদ পড়লে তার নাম নথিভুক্ত করা হবে। রাজ্য সরকারের মোট ১২টি প্রকল্পের সুবিধা পাবেন সাধারণ মানুষ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩০শে জানুয়ারি পর্যন্ত চলবে এই "দুয়ারে দুয়ারে সরকার" অভিযান। প্রথম ধাপ চলবে ১-১১ ডিসেম্বর ২০২০। মোট চারটি ধাপে এই পরিষেবা পৌঁছে দেওয়া হবে
 সাধারণ মানুষের মধ্যে। তৃতীয় ধাপে ২-১২ জানুয়ারি ২০২১ পর্যন্ত সরকারি কর্মীরা লোকজনের কাছে পৌঁছে যাবেন।  দ্বিতীয় ধাপ ১৫-২৪ ডিসেম্বর ২০। চতুর্থ ধাপ ১৮-২৮ জানুয়ারি ২১। প্রশাসনিক আধিকারিকরাও থাকবেন সেই দলে। 


আরও পড়ুন-  করোনা পরবর্তীতে নতুন রোগের কোপে শিশুরা, ফের ভয়ঙ্কর মহামারীর আশঙ্কায় স্বাস্থ্যমহল


পঞ্চায়েত ও ওয়ার্ড স্তরেও প্রচার কর্মসূচি চলবে  রাজ্য জুড়ে। ২০ হাজার ক্যাম্প করা হবে। ১০০ দিনের কাজের জব কার্ড, খাদ্য ও সরবরাহ দফতরের খাদ্যসাথী,
অনগ্রসর শ্রেণিকল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের জাতিগত শংসাপত্র, শিক্ষাশ্রী, আদিবাসী উন্নয়ন দফতরের জয় জোহার, অনগ্রসর শ্রেণিকল্যাণ দফতরের তফসিলি বন্ধু, সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসা শিক্ষা দফতরের ঐক্যশ্রী, নারী ও শিশু উন্নয়ন এবং সমাজ কল্যাণ দফতরের কন্যাশ্রী, কৃষি দপ্তরের কৃষক বন্ধু এবং ভূমি ও ভূমি সংস্কার দফতরের মিউটেশন, রূপশ্রী, কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পাবেন সাধারণ মানুষ। এছাড়া রেশন কার্ডে নাম-ঠিকানা পরিবর্তন হবে। এই বিষয়ে বিস্তারিত "এগিয়ে বাংলা" ওয়েবসাইট এর "দুয়ারে সরকার" লিঙ্কে পাওয়া যাবে।