দেবজ্যোতি কাহালি ও মনোরঞ্জন মিশ্র: বারবার আবেদন করেও মেলেনি পরিষেবা? দুয়ারে সরকারের ক্যাম্প এবার বন্ধ করে দিলেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল কোচবিহারে তুফানগঞ্জে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের বেশিরভাগ পঞ্চায়েতেরই মেয়াদ শেষের মুখে। ভোট কবে? বিজ্ঞপ্তি জারি হয়নি এখনও। সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।


এদিকে ১ এপ্রিল থেকে রাজ্যে ফের চালু হয়েছে  'দুয়ারে সরকার'। চলবে ১০ এপ্রিল পর্যন্ত। এবার দুয়ারে সরকার ৩২ প্রকল্পের সুবিধা মিলবে। নির্দেশিকা জারি করে জানিয়েছে নবান্ন। এর আগে, 'দুয়ারে সরকার' ক্য়াম্প বসেছিল গত বছরের নভেম্বরের।


তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের ধলপল ১ নং গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের অভিযোগ, দুয়ারে সরকার ক্যাম্পে রাস্তা, বিদ্যুৎ-সহ বিভিন্ন পরিষেবা চেয়ে আবেদন জানিয়েছিলেন তাঁরা। জমা দিয়েছিলেন প্রয়োজনীয় নথিও! কিন্তু পরিষেবা মেলেনি এখনও। কেন? এদিন যখন ফের এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প বসে, তখন সেই ক্যাম্পটি বন্ধ করে দেন গ্রামবাসীরা। শুরু হয় বিক্ষোভ। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিস।


আরও পড়ুন: Sikkim Avalanche: ছেলে আর নেই, এখনও জানেন না প্রীতমের বৃদ্ধ বাবা-মা!


এদিকে পুরুলিয়ার বান্দোয়ানে দুয়ারে সরকারের ভ্রাম্যমান গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় জারাশবর পাড়া গ্রামের বাসিন্দারা। রাস্তা গাছে গুড়ি ফেলে দীর্ঘক্ষণ গাড়িটিকে আটকে রাখা হয়। অভিযোগ, রেশন কার্ড, জাতিগত শংসাপত্র-সহ বিভিন্ন বিষয়ে দুয়ারে সরকারে ভ্রাম্যমা গাড়িতে আবেদন করেও লাভ হয়নি।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)