নিজস্ব প্রতিবেদন:  ভুল ঘোষণার জের। যাত্রী বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নিল সোদপুর স্টেশন।  স্টেশনের ভেন্ডিং মেশিন, কেবিন ভাঙচুর, চলছে ইটবৃষ্টি। বন্ধ শিয়ালদা মেইন লাইনের ট্রেন চলাচল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: মায়ের সামনে থেকেই ছেলেকে তুলে নিয়ে গিয়ে খুন!


সোদপুরে সাবওয়ে নির্মাণের কাজ দীর্ঘদিন ধরেই চলছে। কাজের স্বার্থে ওভারব্রিজ ভেঙে ফেলার কারণে লাইন পারাপার করতে নিত্যযাত্রীদের প্রবল সমস্যায় পড়তে হয়।  যে কোনও সময়ে বড় কোনও দুর্ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে। এই নিয়ে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিনের।


আরও পড়ুন: পঞ্চায়েত মনোনয়নে জারি সংঘর্ষ, নির্বাচন কমিশনারকে তলব রাজ্যপালের


বুধবার সকালে ব্যস্ত সময়ে ট্রেনের ভুল ঘোষণা হওয়ায় আগুনে যেন ঘি পড়ে।  জানা যায়, অ্যাড্রেস সিস্টেমে ডাউন গেদে লোকাল আসার কথা ঘোষণা করার পর গ্যালপিং ট্রেন চলে আসে। ট্রেনে ওঠার সময়ে বিভ্রান্তি তৈরি হয় যাত্রীদের মধ্যে। ভুল ট্রেনে উঠে পড়ায় অনেকে  হুড়োহুড়ি করে নামার চেষ্টা করেন। এরপরই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। লাইনে নেমে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন। আপ ও ডাউন লাইনের ট্রেনে পরপর দাঁড়িয়ে যায়। যাত্রীদের অভিযোগ, এই প্রথম নয়, প্রায়শই ভুল ঘোষণার জেরে হয়রানির শিকার হতে হয় তাঁদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে রেলপুলিস। 


এপ্রসঙ্গে পূর্ব রেলের সিপিআরও রবি মহাপাত্র জানিয়েছেন, 'ভুল ঘোষণা হয়েছে কিনা, খোঁজ নিয়ে দেখব। ৬ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। হালিসহরে ইন্টারলিঙ্কিংয়ের কাজ চলছে। সেকারণে ট্রেন দেরিতে চলছে। '