নিজস্ব প্রতিবেদন: পিটিয়ে খুনের অভিযোগ উঠল দুর্গাপুরের কোকওভেন থানা এলাকায়। মৃত ব্যক্তির নাম রামপ্রসাদ সরকার। বছর পঞ্চাশের রামপ্রসাদ ফুচকা বিক্রি করতেন দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাস স্ট্য়ান্ডে। যে জায়গায় রামপ্রসাদকে মারধর করা হয় তার কাছেই তৃণমূল কাউন্সিলরের বাড়ি, কোকওভেন থানা। তার পরেও কীভাবে এই ধরনের ঘটনা ঘটল তা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার সূত্রপাত সোমবার রাতে। দুর্গাপুর স্টেশন সংলগ্ন শ্রমিকনগর এলাকায় পুরোনো প্রতিবেশীদের সঙ্গে দেখা করতে এসেছিলেন রামপ্রসাদ সরকার। তাঁর পুরোনো প্রতিবেশীদের অভিযোগ, তাঁর পুরোনো বাড়ির সামনে খাটিয়ায় এক ব্যক্তিকে শুয়ে থাকতে দেখে তাঁর দিকে এগিয়ে যান রামপ্রসাদ। নেশা করে থাকার কারণে তিনি ওই বৃদ্ধের উপরে পড়ে যান। ভুল বোঝাবুঝির শুরু তখন থেকেই। তবে সেইসময় বিষয়টি মিটে যায়।


বৃদ্ধের ঘরে বিষয়টি জানাজানি হলে তার ছেলে ও তার দলবল দুর্গাপুর স্টেশন সংলগ্ন বাঁকুড়া মোড় থেকে শ্রমিকনগর এলাকায় মাঠে তুলে আনে রামপ্রসাদকে। শুরু হয় মারধর। আশঙ্কাজনক অবস্থায় রামপ্রসাদকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার ভোরে মৃত্যু হয় তাঁর। রামপ্রসাদের পরিবারের লোকজনরে অভিযোগ, ওই বৃদ্ধের ছেলে ও তার দলবলের মারধরেই মৃত্যু হয়েছে।


রামপ্রসাসের পুরোনো পড়শীদের অভিযোগ, পিটিয়ে খুন করা হয়েছে রামপ্রসাদকে। এর পেছনে রয়েছে বিশ্বজিৎ জানা, সুরজিত সরকার, মনা দাস, আর শুভজিৎ সরকার। কোকওভেন থানার পুলিস ৩ জনকে আটক করলেও,অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে স্থানীয়রা। যদিও অভিযুক্তদের পরিবার যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে।


এদিকে এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। সুর চড়িয়েছে বিরোধী বিজেপি ও সিপিআইএম নেতৃত্ব। বিরোধীদের অভিযোগ, খোদ তৃণমূল কাউন্সিলার শিপুল সাহার ঘরের সামনের ঘটনা। সামনেই রয়েছে তৃণমূল পার্টি অফিস। ঢিল ছোড়া দুরত্বে কোকওভেন থানা। তারপরেও কীভাবে এই তান্ডব চলে। আটক তিন অভিযুক্ত তৃণমূলে সদস্য বলে স্থানীয় তৃণমূল কাউন্সিলার শিপুল সাহা স্বীকার করে নিয়েছেন। সব মিলিয়ে গোটা ঘটনায় টানটান উত্তেজনা রয়েছে দুর্গাপুর স্টেশন সংলগ্ন  শ্রমিক নগর এলাকায়।


আরও পড়ুন-দিল্লির জাহাঙ্গিরপুরী সংঘর্ষে অভিযুক্ত আনসারের বঙ্গ যোগ, মিলল চাঞ্চল্যকর তথ্য


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)