নিজস্ব প্রতিবেদন: দিন দিন বাড়ছে কোভিড বডির সংখ্য়া। ফলে দুর্গাপুরের বীরভানপুর শ্মশানের ইলেকট্রিক চুল্লির উপর চাপ বাড়ছে। সেই চাপ কমাতে মঙ্গলবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো দুর্গাপুর কর্পোরেশন। ঘোষণা করল, বীরভানপুর শ্মশানের ইলেকট্রিক চুল্লিতে এবার থেকে শুধুমাত্র করোনায় মৃতদের পোড়ানো হবে। সাধারণ মৃতদেহ দাহ হবে কাঠের চুল্লি এবং গ্রাম্য শ্মশানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: শীতলকুচি-কাণ্ডে এবার এসডিপিও-কে তলব, হাজিরা দিল না সিআইএসএফ


মঙ্গলবার এই বিষয় নিয়েই আলোচনায় বসেন দুর্গাপুরের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়-সহ মেয়র পারিষদ এবং অন্য় কাউন্সিলরা।  সেই বৈঠকে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গিয়েছে, এতদিন রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত বীরভানপুর শ্মশানের বৈদ্যুতিক চুল্লিতে কোভিড বডি দাহ করা হচ্ছিল। ধারাবাহিকভাবে শ্মশানের দুটি বৈদ্যুতিক চুল্লি চললেও চাপ সামাল দেওয়া যাচ্ছিল না। উল্টে  নির্দিষ্ট সময়ের পরেও কোভিড বডি জমে যাচ্ছিল। সেই সমস্য়া দূর করতেই এই সিদ্ধান্ত বলে কর্পোরেশন সূত্রে খবর। 


আরও পড়ুন: এখনই oxygen লাগবে? কাটোয়ার মানুষের নিশ্চিন্তের ভরশা 'প্রচেষ্টা'


যদিও দুর্গাপুর কর্পোরেশনের মেয়র পারিষদ (স্বাস্থ্য়) রাখি তিওয়ারি জানান, গ্রাম্য় শ্মশানে দেহ দাহ করলেও, ডেথ সার্টিফিকেটের জন্য় সাধারন মানুষকে ভোগান্তির শিকার হতে হবে না। স্থানীয় কাউন্সিলর বার্নিং সার্টিফিকেট দিলেই মিলবে ডেথ সার্টিফিকেট। কিন্তু গ্রাম্য় শ্মশানে কাঠের চুল্লিতে দেহ দাহ করলে পরিবেশ দূষণ বাড়বে বলে আশঙ্কা করেছেন দুর্গাপুর ব্লাড ডোনার্স ফোরামের সেক্রেটারি কবি ঘোষ। তাঁর দাবি, এই পরিস্থিতিতে-প্রশাসনের উচিত বীরভানপুর শ্মশানে আরও একটি বৈদ্য়ুতিক চুল্লি তৈরি করা।