বিধান সরকার: দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি বা এনআইটিতে ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রের রহস্য মৃত্যুতে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ব্যান্ডেল দেবানন্দপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত জোড়াশ্বত্থতলার বাসিন্দা অর্পণ ঘোষ। অভিযোগ এই কলেজ পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছে দুর্গাপুরের ইঞ্জিনিয়ারিং কলেজে। এরপরই ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেন ডিরেক্টর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Beldanga Bomb Blast: রেজিনগরের পর বেলডাঙায় মজুত বোমা! বিস্ফোরণে উড়ল পাঁচিলের একাংশ, রান্নাঘরের চাল


পরীক্ষা দিতে যাওয়ার আগে অর্পণ মাকে বলে 'খুব টেনশন হচ্ছে মা', পরীক্ষা দিয়ে বেরিয়েও বাবাকে ফোন করে বলে 'পরীক্ষা ভালো হয়নি'। তারপরই সব শেষ! এরপরই হুগলির বাসিন্দা দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রের অস্বাভাবিক মৃত্যুতে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। জানা গিয়েছে, দুর্গাপুর এনআইআইটি ইঞ্জিনিয়ারিং কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন বছর ২০-র অর্পণ ঘোষ।


দুর্গাপুর ইঞ্জিনিয়ারিং কলেজে পরীক্ষা চলছিল। প্রথম পরীক্ষার পর অর্পণ নিজের হোস্টেলে ফিরে যায়। সেখানেই সহপাঠীরা হোস্টেলে ঢুকে ঝুলন্ত দেহ দেখতে পায়। খবর আসে, ব্যান্ডেল দেবানন্দপুরের অর্পণের নিজের বাড়িতে। অর্পণের বাবা অলোক ঘোষ পেশায় শিক্ষক। জানা যায়, যথেষ্ট ভালো মেধাবি ছেলে হিসেবে সুপরিচিত ছিল অর্পণ। এই ঘটনায় শোকের ছায়া গোটা এলাকা জুড়ে। 


ঘটনার খবর পেয়ে পরিবারের সকলেই দুর্গাপুরে যান। আজ বাড়ি ফিরে ছাত্রের মা পলি ঘোষ বলেন, পরীক্ষা দিতে যাওয়ার আগে সাড়ে ৮টা নাগাদ ফোনে কথা হল ছেলের সঙ্গে। বলল, 'মা টেনশন হচ্ছে। আমি বললাম টেনশন করিস না। পরীক্ষা দিয়ে বাবাকে ফোন করে বলেছিল, পরীক্ষা ভালো হয়নি। বাবা ছেলেকে বলে, ঠিক আছে পরের পরীক্ষাটা ভালো করে দাও। এর ১ ঘন্টা পর এই ঘটনা।'


দেবানন্দপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য পীযূষ ধর বলেন, আমরা দুর্গাপুরে গিয়ে জানতে পারলাম অ্যাম্বুলেন্সে অক্সিজেনের কোনও ব্যবস্থা ছিল না। আই কার্ড না থাকার কারণেও চিকিৎসা শুরু করতেও দেরি হয়। কলেজের বিরুদ্ধে মানসিক চাপ দেওয়া হত বলেও অভিযোগ। তদন্ত করে দোষীদের শাস্তির দাবী করেছে ছাত্রের পরিবার।



আরও পড়ুন, Arambagh: এসডিও অফিসের সামনে পিচ রাস্তায় আঁকা গান্ধীজির ছবি, উপর দিয়ে চলে যাচ্ছে মানুষজন, তারপর...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)