নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যে অস্বস্তিতে বিজেপি। ইতিমধ্যেই একাধিক থানায় দায়ের হয়েছে এফআইআর। এবার আসরে নামছে বামেরাও। রানাঘাটে দিলীপ ঘোষের গুলির মন্তব্যের বিরুদ্ধে রাজ‍্যের সব থানায় এফআইআর করছে ডিওয়াইএফআই। রবিবার, রাণাঘাটে সরকারি সম্পত্তি ভাঙচুরে গুলি করার কথা বলেন রাজ্য বিজেপি সভাপতি। এরপরই ফের গতকাল, খড়্গপুরে বাংলা দেশদ্রোহীদের গড়ে পরিণত হয়েছে বলে মন্তব্য করেনি তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ২৬৪ কোটি টাকা ব্যয়ে পুনর্নির্মাণ হবে টালা ব্রিজ, টেন্ডার ডাকল পূর্ত দফতর


রবিবার রানাঘাটে CAA-র সমর্থনে প্রচারে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেই জনসভার মঞ্চ থেকেই হুঁশিয়ারি দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বলেন "সরকারি সম্পত্তি নষ্ট করলে গুলি করে মারা উচিত। অসম -উত্তরপ্রদেশ-কনার্টকে করে দেখিয়েছে বিজেপি শাসিত সরকার। এখানেও সেটাই হওয়া উচিত।" তাঁর মন্তব্য, নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে পাঁচশো-ছয়শো কোটি টাকার সরকারি সম্পত্তির ক্ষতি করা হয়েছে। ইতিমধ্যেই অসম, কর্নাটক, উত্তরপ্রদেশে যাঁরা এই কাজ করেছে তাদের গুলি করা হয়েছে। জেলে ভরা হয়েছে। এই রাজ্যে কাউকে গ্রেফতার পর্যন্ত করা হয়নি।" এরপরে ফের প্রকাশ্যে তাঁর হুমকি, আমরা এলে লাঠি মারব, গুলি করব, জেলে পাঠাব। মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও ক্ষমতা নেই।"


গুলি নিদানে দিলীপের বিরুদ্ধে FIR দায়ের করেছে তৃণমূল। তাঁর বিতর্কিত মন্তব্যে ইতিমধ্যেই নিন্দার ঝড় উঠেছে। তবুও টনক নড়েনি তাঁর। বঙ্গবিজেপিতে সভাপতি বদলের আবহেই ফের বেলাগাম হয় দিলীপ। বাংলাকে দেশদ্রোহীর গড় বলে বসেন তিনি। বলেন "সব থেকে বড় দেশদ্রোহীদের গড় বাংলা"।


আরও পড়ুন: 'সব থেকে বড় দেশদ্রোহীদের গড় বাংলা', ফের বিস্ফোরক দিলীপ


রানাঘাটের মন্তব্যের পর প্রতিক্রিয়া দিতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় কার্যত দিলীপকেই একহাত নিয়েছিলেন। এই প্রসঙ্গে তিনি বলেছিলেন, “দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন দিলীপদা।” বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় টুইট করে জানান, দিলীপ ঘোষ যা বলেছেন, তাঁর দল অসম, উত্তর প্রদেশে এমন কোনও পদক্ষেপ করেনি। দায়িত্বজ্ঞানহীন মন্তব্য তাঁর। পাশাপাশি দিলীপকে পাল্টা জবাব দিয়েছিলেন অনুব্রত মণ্ডলও।