বিক্রম দাস: নতুন করে ফের পার্থ চট্টোপাধ্যায়ের আরও সম্পত্তির হদিশ পেল ইডি। মূলত বীরভূমে সেই সম্পত্তি রয়েছে বলে ইডি সূত্রে খবর। বোলপুরে অন্তত ৫টি সম্পত্তি রয়েছে বলে সূত্রের খবর। যার মূল্য কোটি টাকারও বেশি। তবে নিজের নামে না, পার্থ ঘনিষ্ঠের নামে সেই সম্পত্তি রয়েছে বলেও জানতে পেরেছে ইডি। পার্থ ঘনিষ্ঠ এক প্রমোটার সহ গত কয়েকদিনে বেশ কয়েক জনকে জেরা করে ইডি। তারপরই পার্থ চট্টোপাধ্য়ায় সম্পর্কে এই নতুন তথ্য ইডির হাতে এসেছে। প্রসঙ্গত ইডির হাতে পার্থ চট্টোপাধ্য়ায় গ্রেফতার হওয়ার পরই কলকাতা সহ রাজ্য়ের বিভিন্ন জায়গায় খোঁজ মেলে পার্থ চট্টোপাধ্য়ায়ের নামে-বেনামে সম্পত্তির। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বীরভূমে পার্থ চট্টোপাধ্যায়ের সাতটি বাড়ি রয়েছে বলে অভিযোগ। এর পাশাপাশি শান্তিনিকেতনের খোয়াইয়ের কাছাকাছি তাঁর জমিও রয়েছে বলে অভিযোগ। ঝাড়গ্রামের বাঁধগোড়া এলাকায় খোঁজ মিলেছে পার্থ চট্টোপাধ্যায়ের বেনামি জমির। অভিযোগ, জমি কিনেছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অতনু গুচ্ছাইত। যাঁর কাছ থেকে এই জমি কেনা হয়েছিল, তাঁকে জমির পুরো টাকাও দেওয়া হয়নি। এছাড়া বারুইপুরের বেগমপুর অঞ্চলের পুঁড়ি গ্রামে ও কল্যাণপুর অঞ্চলের ধোপাগাছিতেও পার্থ চট্টোপাধ্যায়ের বাগানবাড়ির হদিশ মেলে। ধোপাগাছি এলাকার বাগানবাড়িতে মাঝে মধ্যে পার্থ চট্টোপাধ্যায় আসতেন। তবে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্য়ায় প্রায়ই যাতায়াত করতেন। নিয়মিত বাগানের ফলের চারাগাছের দেখাশোনা করতেন।


অন্যদিকে বেগমপুরের পুঁড়ির বাগানবাড়িতে প্রায় তিন বিঘা জমির উপর দোতলা বাড়ি। ভিতরে পুকুর ও স্নানঘাটও আছে। বাড়ির নেমপ্লেটে লেখা সোহিনীর নাম। সোহিনী পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ের নাম। এই বাগানবাড়িতে রয়েছে সুসজ্জিত বাগান। যেখানে নামী-দামী ফুল-ফলের গাছ রয়েছে। প্রায় ১৪ বছর আগে এই বাড়িটি তৈরি হয় বলেও জানা গিয়েছে। সবমিলিয়ে পার্থ চট্টোপাধ্য়ায়ের 'সীমাহীন' বিপুল বিশাল সম্পত্তি হদিশ পায় ইডি। এখন আবার নতুন করে পার্থ চট্টোপাধ্য়ায়ের সম্পত্তির হদিশ মেলায় স্বাভাবিকভাবেই ফের চাঞ্চল্য শুরু হয়েছে। নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২-এর জুলাইতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্য়ায়।


আরও পড়ুন, NDA 3.0 | Narendra Modi swearing-in ceremony: মন্ত্রী হচ্ছেন অভিজিৎ গাঙ্গুলি! রবির সন্ধ্যায় শপথ মোদীর...


আরও পড়ুন, Abhishek Banerjee: 'বাংলার ৩ বিজেপি সাংসদ আমার সঙ্গে যোগাযোগে আছেন', ইন্ডিয়া জোটের বৈঠকে 'গোপন কথা' ফাঁস অভিষেকের!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)