নিজস্ব প্রতিবেদন: সারদাকাণ্ড নিয়ে সিবিআইয়ের পাশাপাশি এ বার তত্পর এনফোর্সমেন্ট ডিরক্টরেট (ইডি)-ও। জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হল তৃণমূলের লোকসভা সাংসদ শতাব্দী রায়কে। আগামী ১২ জুলাই হাজিরা দিতে বলা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানা যাচ্ছে,  এদিন সিজিও কমপ্লেক্সে বেলা ১২ টার মধ্যে বীরভূমের দু’বারের সাংসদ শতাব্দী রায়কে ডাকা হয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শতাব্দী। ওই সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয় বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। কী কারণে আর্থিক লেনদেন হয়েছে তা জানতেই তলব বলে সূত্রে খবর। সারদা চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় এর আগেও শতাব্দী রায়কে ডাকা হয়।


আরও পড়ুন- নির্মলার বাজেট পেশের পর ধস অব্যাহত শেয়ার বাজারে, আজও ৬০০ পয়েন্ট পড়ল সেনসেক্স


সম্প্রতি সারদা ও রোজভ্যালি নিয়ে তত্পর হতে দেখা গিয়েছে সিবিআই-কে। শুক্রবারই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন এবং প্রাক্তন সিপিএম নেতা লক্ষণ শেঠ। সারদা কাণ্ডে শুভাপ্রসন্নের যোগ রয়েছে বলে দাবি তদন্তকারীদের। একটি চ্যানেলে যুক্ত থাকার সুবাদে সারদা সংস্থার সঙ্গে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা তা নিয়ে প্রায় ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ চলে। উল্লেখ্য, ২০১৭ সালে জুলাইয়ে বীরভূমের সাংসদকে তলব করেছিল সিবিআই। তাঁর বাড়িতে গিয়ে প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চালান তদন্তকারীরা।