জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাম বিভ্রাটে ভুল বাড়িতে হানা ইডির! একশো দিনের কাজের দুর্নীতির তদন্তে আজ সকাল থেকেই বিভিন্ন জায়গায় হানা দিয়েছে ইডি। আর এই ১০০ দিনের কাজে দুর্নীতি খুঁজতে গিয়েই ভুল বাড়িতে হানা ইডির। হুগলির চুঁচুড়ায় ময়নাডাঙা এলাকায় এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। নাম সন্দীপ সাধুখাং। তাঁর লজেন্সের একটি কারখানা রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, ঘুম থেকে উঠেই বাড়ির দরজায় ইডি আধিকারিকদের দেখে খানিক চমকে যান ওই ব্যবসায়ী। এরপর জিজ্ঞাসাবাদ শুরু করতেই ভুল ভাঙে ইডি আধিকারিকদের। ইডি আধিকারিকরা বুঝতে পারেন যে, ভুল বাড়িতে হানা দিয়েছেন তাঁরা। নাম বিভ্রাটের জেরে ভুল ঠিকানায় পৌঁছেছেন তাঁরা ইডির। তাঁদের গন্তব্য ও এই ব্যবসায়ী, দুজনেরই নাম এক। এই ব্যবসায়ীর নামও সন্দীপ সাধুখাঁ। তাঁর লজেন্সের একটি কারখানা রয়েছে। নাম এক হওয়াতেই বিভ্রাট ঘটে। নাম বিভ্রাটের জেরে এক সন্দীপ সাধুখাঁয়ের বদলে আরেক সন্দীপ সাধুখাঁয়ের বাড়িতে গিয়ে পৌঁছয় ইডি। 


ভুল ভাঙতেই গাড়ি ঘুরিয়ে অন্য গন্তব্যের উদ্দেশে রওনা দেন তাঁরা। প্রায় ঘণ্টা তিন-সাড়ে তিন ধরে খুঁজে তারপর নির্দিষ্ট গন্তব্যে পৌঁছয় ইডি। চন্দননগরের হরিদ্রাডাঙায় ব্যবসায়ী সন্দীপ সাধুখাঁর বাড়িতে পৌঁছয় ইডি। সন্দীপ সাধুখাঁ আগে ধনিয়াখালির বেলমুরি গ্রাম পঞ্চায়েতে নির্মাণ সহায়ক ছিলেন। এখন খানাকুলের জগৎপুরের নির্মাণ সহায়ক পদে রয়েছেন। বছর খানেক আগে বদলি হন তিনি। তাঁর বাড়িতে আছেন মা মলিনা দেবী ও স্ত্রী মৌসুমী। হুগলির পাশাপাশি ১০০ দিনের কাজের দুর্নীতির তদন্তে এদিন সাত সকালে ঝাড়গ্রামেও হানা দেয় ইডি।


ঝাড়গ্রামে এক সরকারি আধিকারিকের বাড়িতে হানা দেয় ইডি। ১০০ দিনের কাজের দূর্নীতির তদন্তে ইডির ৬ সদস্যের টিম এদিন সকাল হতে না হতেই ঝাড়গ্রামের বাছুরডোবা হাউসিং কমপ্লেক্সের ব্লক-বি সরকারি আবাসনে হানা দেয়।  WBCS আধিকারিক শুভ্রাংশু মন্ডলের বাড়িতে তল্লাশি করতে পৌঁছয় ইডি। সকাল সোয়া ৮টা থেকে তল্লাশিতে ইডি। ১০০ দিনের কাজে দুর্নীতি ও টাকা নয়ছয়ের অভিযোগের তদন্তেই ইডির হানা বলে প্রাথমিক সূত্রে খবর। ১০০ দিনের কাজে জাতিগত শংসাপত্র থাকলে বেশি দিন কাজ পাওয়া যায়। পাশাপাশি শংসাপত্রও দেওয়া হয় কাজের দিন অনুসারে। সেই শংসাপত্রের দুর্নীতির মাধ্যমেই ১০০ দিনের দিনের কাজেও ব্যাপক দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ। সেই ঘটনার তদন্তেই শুভ্রাংশু মন্ডলকে জিজ্ঞাসাবাদ ইডির।


ওদিকে বহরমপুরেও হানা দিয়েছে ইডি। পঞ্চায়েতে দুর্নীতির মামলায় বহরমপুরের এক পঞ্চায়েত কর্মচারীরর বাড়িতে সাত সকালে হানা দেয় ইডি। বহরমপুরের বিষ্টুপুর কালিবাড়ি এলাকায় ওই পঞ্চায়েত কর্মীর বাড়িতে এদিন সাত সকালেই পৌঁছয় দেয় ইডি। বাড়ি ঘিরে রাখে কেন্দ্রীয় বাহিনী। ওদিকে বাড়ির ভিতরে তল্লাশি জিজ্ঞাসাবাদে ইডি । ওই পঞ্চায়েত কর্মীর নাম রথীন দে। জানা গিয়েছে, পঞ্চায়েতে দুর্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছে ওই ব্যক্তির।


আরও পড়ুন, Kolkata: ছক কষে নিজের প্রেমিকের সঙ্গে বান্ধবীর অন্তরঙ্গ ভিডিয়ো তুলে ব্ল্যাকমেইল! গ্রেফতার শিক্ষিকা...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)