নিজস্ব প্রতিবেদন: ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রীর সম্পত্তির খোঁজে জলপাইগুড়ি জেলায় আসেন সে রাজ্যের ইডির আধিকারিকরা। এ দিন সারাদিন ঘুরে প্রাক্তন মন্ত্রী সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাজগঞ্জে ইডি-র হানা, বাজেয়াপ্ত ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রীর ২০০ কোটির সম্পত্তি


ইডির আধিকারিকরা এ দিন জলপাইগুড়ি সদর ব্লকের ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী এনোস এক্কার হিসাব বহির্ভূত সম্পত্তির খোঁজে আসেন। কান্ট্রি ক্লাব ও ইকোসিটি রিসর্ট, জমি ও চা বাগান বাজেয়াপ্ত করা হয়। ইডি আধিকারিক, জলপাইগুড়ি কোতোয়ালি ও রাজগঞ্জ থানার পুলিস যৌথভাবে এদিন অভিযান চালায়। জানা গিয়েছে, ২০০৬-২০০৮ মধুকোরা সরকারের থাকার সময় ক্যাবিনেট মন্ত্রী ছিলেন এনোস এক্কা। মন্ত্রী থাকাকালীন বেআইনি ভাবে সম্পত্তির বাড়ানোর অভিযোগ ওঠে। পশ্চিমবঙ্গ ছাড়াও বিভিন্ন রাজ্যে সম্পত্তির হদিশ পেয়েছেন ইডির আধিকারিকরা।


আরও পড়ুন- স্বামীর মৃত্যুর পর ভাড়া দেওয়ার নামে ফাঁকা বাড়িতে মধুচক্র, খুন এলআইসি কর্মী


রাজগঞ্জের সুখানি গ্রাম পঞ্চায়েতে প্রায় ১০০ বিঘা জমির বাজেয়াপ্ত করা হয়েছে। এর বেশিরভাগ জমিই  জাতীয় সড়কের ধারে। এ দিন ঝাড়খণ্ডের থেকে তিন সদস্যের ইডির আধিকারিকের একটি দল আসে জলপাইগুড়িতে। যদিও কী কারণে তাঁরা এসেছেন, সে বিষয়ে সংবাদমাধ্যমের কাছে কোন মন্তব্য করতে চাননি তাঁরা।


রাজগঞ্জের জমি সহ মটোরিস্ট ইন প্রাইভেট লিমিটেড রিসর্ট, চা বাগান, ইকো পার্ক মিলিয়ে মোট ২০০ বিঘা জমির হদিশ পায় ইডি। এরপরেই অভিযান চালায় ইডির আধিকারিকরা।