প্রদ্যুৎ দাস: হিমঘরে আলু রাখার বন্ড নিয়ে চরম অব্য়বস্থা, নর্দমায় পড়ল চাষী, ভাইরাল সেই ছবি। সম্প্রতি জলপাইগুড়ি সদর ব্লকের বাহাদুর কোল্ড স্টোরেজে আলু চাষীদের বন্ড দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। উল্লেখ্য, গত বছরও হিম ঘরে আলু রাখাকে কেন্দ্র করে একাধিক বার জলপাইগুড়ির বিভিন্ন কোল্ড স্টোরেজে ছড়িয়ে ছিলো অশান্তি।
আরও পড়ুন: Bengal Weather: কাল থেকে ফের দুর্যোগ বঙ্গে, ঝোড়ো হাওয়া-বৃষ্টি সতর্কতা জারি জেলায় জেলায়
চলতি বছরেও সেই পথেও এগোচ্ছে সমস্যা। আশঙ্কা আলু রাখার বন্ড নিতে আসা চাষিদের মধ্যে। যদিও এই প্রসঙ্গে বাহাদুর কোল্ড স্টোরেজের ম্যানেজার শংকর পালও প্রায় এক মত। বন্ড প্রদান প্রসঙ্গে তিনি জানান, ৫ লক্ষ ৭১ হাজার প্যাকেট রাখার ক্ষমতা রয়েছে এই হিম ঘরে, যার মধ্যে ৩০ শতাংশ ভর্তি রয়েছে। যদিও মার্চ মাসের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত বন্ড বিলি করার কথা, তবে প্রতিদিন যে ভাবে আলু চাষীদের ভিড় বাড়ছে তাতে এটা বলা সম্ভব নয় ঠিক কত দিন এই প্রক্রিয়া চালু রাখা যাবে।
আরও পড়ুন: Bengal News LIVE Update: সুদীপ বন্দোপাধ্যায়কে নিয়ে ফের বিস্ফোরক কুণাল ঘোষ...
ভোর থেকেই কোল্ড স্টোরেজের সামনে ভিড় ঠেলে লাইনে দাড়িয়ে থাকা মহিলাদের মধ্যে অনেকেই অভিযোগ করে বলেন, এক বার লাইন এগিয়ে যাচ্ছে, আবার পেছনে চলে আসছি আমরা। এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিও তে দেখা যাচ্ছে, লাইনে দাড়িয়ে থাকা আলু চাষীদের মধ্যে এতটাই চাপ যে আচমকাই বেশ কিছু আলু চাষী হুড়মুড়িয়ে নর্দমায় পরে যায়। এদিকে জলপাইগুড়ি সদর ব্লকের বাহাদুর কোল্ড স্টোরেজে আলু রাখার বন্ড বিলি নিয়ে সৃষ্টি অরাজকতা থামাতে খবর পেয়েই ছুটে যান কোতোয়ালি থানার আই সি সঞ্জয় দত্তের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী, এর পরই পরিস্থিতি স্বাভাবিক হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)