নিজস্ব প্রতিবেদন:   "টেস্ট পরীক্ষা দিতে এসে টাইম পাস করছি, কোনও উত্তরই জানি না"। পরীক্ষা চলাকালীন ফেইসবুকে লাইভ করতে করতে এমনটাই বলে চলেছে ওই ছাত্রী। সম্প্রতি এই পরীক্ষা কেন্দ্র থেকে লাইভ করতে গিয়ে ধরা পড়ল এক তৃতীয় বর্ষের ছাত্রী। ঘটনাটি ঘটেছে কালনা কলেজে। অভিযুক্ত ওই ছাত্রীর নাম সুলক্ষণা মণ্ডল। সূত্রের খবর তৃতীয় বর্ষের পাসের পরীক্ষা চলছিল এদিন। কলেজের অধ্যাপক জানিয়েছেন, তাঁরা পরীক্ষার কাজে ব্যস্ত ছিলেন, তখনই বাইরে থেকে খবর আসে, পরীক্ষা কেন্দ্রে লাইভ করছে এক ছাত্রী। খবর পাওয়া মাত্রই ছাত্রীকে স্টাফরুমে এনে জিজ্ঞাসাবাদ করা শুরু করে কলেজ কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরপরই ওই ছাত্রীকে নিয়ে সরব হয় অন্যান্য পড়ুয়ারা। দোষীকে শাস্তি দিতে হবে এই দাবিতে কলেজের প্রিন্সিপালকে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় কলেজ ক্যাম্পাসে। ঘটনাটি পরীক্ষকের চোখে পড়া মাত্রই মোবাইল বাজেয়াপ্ত করা হয়। যদিও সোশ্যাল মিডিয়ায় লাইভ করার কথা স্বীকার করেছে ওই ছাত্রী। ছাত্রীর দাবি কোনও উদ্দেশ্য ছাড়াই ফেসবুক লাইভ করছিল সে। 


আরও পড়ুন:  উচ্চমাধ্যমিক চলাকলীনই মর্মান্তিক দুর্ঘটনা দুই পরীক্ষার্থীর


কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কী ভাবে মোবাইল নিয়ে ওই ছাত্রী পরীক্ষার হলে ঢুকেছিল সে বিষয় খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য,  এর আগেও মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের মতো পরীক্ষায় একাধিক কারছুপির চেষ্টা চালিয়েছে পড়ুয়ারা।  নিরাপত্তা নিশ্ছিদ্র করতে মরিয়া হয়েছে রাজ্য। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ডিটেকশন ডিভাইসও বসানো হয়েছে।  পাশাপাশি জারি হয়েছে একাধিক নিয়ম। তবে এবার বিশ্ববিদ্যলয় স্তরেও উঠে আসছে একাধিক অভিযোগ।