নিজস্ব প্রতিবেদন: শিলিগুড়িতে (Siliguri) পুলিস এবং বিজেপি (BJP) কর্মীদের ধস্তাধস্তির মাঝেই এক বিজেপি কর্মীদের মৃত্যু হয়েছে বলে অভিযোগ নেতৃত্বের। বিজেপির উত্তরকন্যা (Uttarkanya)অভিযান ঘিরে সকাল থেকেই উত্তপ্ত শিলিগুড়ি। দু-দলের খণ্ডযুদ্ধের সময়েই পুলিসের লাঠি এবং মারে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দলীয় সূত্রে জানা গিয়েছে, কিছুক্ষণ আগে ঘটনাস্থল থেকে তাঁকে শিলিগুড়ির এক বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় উলেন রায় (৫০) নামে ওই বিজেপি কর্মীর। বিজেপির দীপেন প্রামানিকের (Dipen Pramanik) অভিযোগ, এ দিন বিজেপির কর্মসূচিতে যোগ দিতে এসেছিলেন গজলডোবা এলাকার ওই বাসিন্দা। পুলিসের বেপরোয়া আক্রমণের মুখেই প্রাণ হারিয়েছেন উলেন রায়।


আরও পড়ুন:  জলকামান, কাঁদানে গ্যাস, ধস্তাধস্তি! বিজেপির উত্তরকন্যা অভিযান ঘিরে ধুন্ধুমার


বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও (Dilip Ghosh) ওই একই দাবি করে জানিয়েছেন, 'পুলিসের আক্রমণে আমাদের এক কর্মীর মৃত্যু হয়েছে।' পাশাপাশি একই অভিযোগ এনে সায়ন্তন বসু জানিয়েছেন, '৫০ জনেরও বেশি বিজেপি আক্রান্ত হয়েছেন। সৌমিত্র খাঁ (Soumitra khan) আহত হয়েছেন। কাঁদানে গ্যাসের সংস্পর্শে এসে অসুস্থ হয়ে পড়েছেন কৈলাস বিজয়বর্গীয়ও।'


যদিও বিজেপির সমস্ত অভিযোগ অস্বীকার করে প্রশাসনের দাবি, পুলিসের মারে মৃত্যু হয়নি ওই ব্যক্তির। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা ময়নাতদন্তের পরই স্পষ্ট হবে। বিজেপির অভিযোগে তৃণমূলের পালটা দাবি, এদিন বিজেপির মিছিল থেকেও পুলিসকে লক্ষ্য করে ইট, পাটকেল ছোঁড়া হয়। উল্লেখ্য, আপাতত পরিস্থিতি সাময়িক আয়ত্তে এলেও রাস্তাতেই রয়েছেন বিজেপির স্থানীয় নেতৃত্বরা। বিজেপির পরবর্তী পদক্ষেপ কী তা সাংবাদিক বৈঠক করেই জানাবেন তাঁরা।