নিজস্ব প্রতিবেদন:  ফের হাসপাতালে অগ্নিকাণ্ড। এবার আগুন ডায়মন্ড হারবার সুপার স্পেশালিটি হাসপাতালে। সকালে হাসপাতালের পাঁচ তলার লেবার রুমে আগুন লাগে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিপদ আঁচ করতে পেরেছিলেন এক রোগী। তিনিই প্রথমে ধোঁয়া বেরোতে দেখেছিলেন। সতর্ক করেছিলেন নার্স, হাসপাতাল কর্মীদের। কিন্তু ততক্ষণে বিপদ শিয়রে। ধোঁয়ায় ডেকে যায় গোটা লেবার রুম। আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের মধ্যে। সদ্যোজাতকে কোলে নিয়েই অনেকে ওয়ার্ড থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। ভিড়ে ঠাসাঠাসি ওয়ার্ড থেকে বেরিয়ে আসার চেষ্টা করতে থাকেন সন্তানসম্ভবারাও। মূলত আগুন লাগে লেবার রুমে। কিন্তু কালো ধোঁয়ায় ঢেকে যায় হাসপাতালের দোতলা, তিনতলা, চারতলার বেশ কয়েকটি ঘর।


আরও পড়ুন: প্ল্যাটফর্মের সিটে বসে তরুণী, রক্তে ভেসে যাচ্ছে এলাকা, পাশে লেখা একটি ‘শব্দ’…


মুহূর্তে আতঙ্ক ছড়ায়। শুরু হয় হুড়োহুড়ি। আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের আত্মীয়দের মধ্যেও। নিজের প্রিয়জনকে বাঁচাতে হাসপাতালে ঢোকার চেষ্টা করেন তাঁরা। চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। প্রত্যেক রোগীকে  বার করে এনে হাসপাতালের বাইরের চত্বরে রাখা হয়। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন রোগী। সদ্যোজাতদের কোলে নিয়ে খোলা আকাশের নিচেই বেশ কিছুক্ষণ কাটাতে হয় মায়েদের।


 খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় দমকলের একটি ইঞ্জিন। অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। শর্ট সার্কিট থেকেই কোনওভাবে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে মনে করছে দমকল।