নিজস্ব প্রতিবেদন: ইংরেজবাজার সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ সোনা পাচার করা হচ্ছিল বাংলাদেশে। তার আগেই বমাল-সহ সেই সোনা ধরে ফেলল শুল্ক বিভাগ। পাকড়াও ৫ পাচারকারী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গোপন সূত্রে খবর পেয়ে ভারত-বাংলাদেশ সীমান্তের জহুরাতলার কেষ্টপুর এলাকায় অভিযান চালায় মালদহ, বহরমপুর ও শিলিগুড়ি শুল্কবিভাগের অফিসাররা। ধরা পড়ে যায় এক পাচারকারী। তাকে টানা জেরা করতেই বেরিয়ে আসে আরও ৪ জনের নাম।


আরও পড়ুন-India in UN: রাষ্ট্রসংঘের সাধারণ সভায় আজ সন্ধেয় মোদীর ভাষণ, সন্ত্রাসবাদ নিয়ে সরব হতে পারেন নমো


ধৃত ব্যক্তিকে নিয়ে ৪  পাচারকারীকে খুঁজে বের করেন তদন্তকারীরা। তাদের বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়েছে ৬ কেজি ৭১২ গ্রাম সোনার বাট। ধৃতদের নাম অখিল মোরাল(৫২), আশিষ কুমার দত্ত(৪৬), উত্তম কুমার দত্ত(৫৫), দীপেশ কুমার ঘোষ(৪২) ও অতুল দাস(৪৩)। এদের সবার বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানা এলাকায়। হেফাজতে নিয়ে ধৃতদের জেরা শুরু করেছেন গোয়েন্দারা। কোথা থেকে ওই বিপুল সোনা এল তা খতিয়ে দেখছে পুলিস।


আরও পড়ুন-Cyclone Gulab: ভারী বৃষ্টির পূর্বাভাস, রাজ্যের সরকারি কর্মীদের ছুটি বাতিল নবান্নের


জেলা শুল্ক বিভাগের সরকারি আইনজীবী সুদীপ্ত গঙ্গোপাধ্যায় বলেন, ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স মালদহ জেলা থেকে ৬ কেজি ৭১২ গ্রাম সোনা উদ্ধার করেছে। এর আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ১৫ লাখ টাকারও বেশি। ধৃত ৫ জন ওইসব সোনা মূলত মালদহ থেকে বাংলাদেশে পাচার করার চেষ্টা করছিল। ধৃতদের জেলা হেফাজতে পাঠানো হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)