অরূপ লাহা: তেজস্ক্রিয় ধাতু বিক্রির নামে প্রতারণার ঘটনায় অবসরপ্রাপ্ত এক বিডিওকে গ্রেপ্তার করল বর্ধমান থানার পুলিস। ধৃতের নাম সুধন্য দে। বাড়ি হুগলির হরিপাল থানার বাহিরখণ্ডের পশ্চিমপাড়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার রাতে হুগলির শ্রীরামপুর থানার প্রভাসনগর থেকে স্থানীয় পুলিসের সাহায্য নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত অরুণাচল প্রদেশে বিডিও হিসেবে কর্মরত ছিলেন।


ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বেশকিছু তথ্য পেয়েছে পুলিস। কলকাতার রাজারহাটের এক ব্যক্তি তাকে তেজস্ক্রিয় ধাতুটি বিক্রির জন্য দেয় বলে পুলিসকে জানিয়েছে ধৃত। রাজারহাটের ওই ব্যক্তি প্রত্নতাত্ত্বিক সামগ্রী কেনাবেচায় জড়িত। তার কাছে আরও অনেক নকল প্রত্নতাত্ত্বিক সামগ্রী রয়েছে বলে জানা গিয়েছে।


রবিবার ধৃতকে বর্ধমান আদালতে পেশ করা হয়। তদন্তের প্রয়োজনে ধৃতকে ১০ দিন নিজেদের হেফাজতে নিতে চেয়ে আদালতে আবেদন জানায় পুলিস। সেই আবেদন মঞ্জুর করেন ভারপ্রাপ্ত সিজেএম।


পুলিস জানিয়েছে, গত রবিবার রাতে বর্ধমান শহরের পারবীরহাটা এলাকা থেকে একটি তেজস্ক্রিয় ধাতু-সহ আশিস বন্দ্যোপাধ্যায়, নিমাই দাস ও পার্থ পাল নামে ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিস। তাদের কাছ থেকে ৯৪৩ গ্রাম ওজনের একটি তেজস্ক্রিয় ধাতু উদ্ধার হয়। সেটি পরীক্ষার জন্য কলকাতার ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারে পাঠিয়েছে পুলিস। সেটি একজনকে ৫০ লক্ষ টাকায় বিক্রির জন্য নিয়ে এসেছিল ধৃতরা। আগেভাগে খবর পেয়ে এসটিএফ তিনজনকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদ করে শ্রীরামপুরের বাসিন্দা শিউজি পাণ্ডেকে গ্রেপ্তার করা হয়। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিস। জিজ্ঞাসাবাদে প্রতারণা চক্রে অবসরপ্রাপ্ত বিডিওর জড়িত থাকার বিষয়ে জানতে পারে পুলিস। শনিবার শিউজির ছেলের সঙ্গে দেখা করতে প্রভাসনগরে যান অবসরপ্রাপ্ত বিডিও। সেই সময় পুলিস তাকে পাকড়াও করে।


আরও পড়ুন-"শরীর খারাপ থাকায় আজ আসেননি", পবন সিংয়ের বিজেপি ছাড়ার ঘোষণা অর্জুনের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)