নিজস্ব প্রতিবেদন: ভুয়ো 'স্বাস্থ্য সাথী' কার্ড তৈরির কারবারের পর্দাফাঁস। গ্রেপ্তার প্রতারক। এক মহিলার স্বাস্থ্যসাথী কার্ড তৈরি করে শেষপর্যন্ত পুলিসের জালে অন্ডাল থানার উখড়া এলাকার এক ব্যক্তি। ধৃতের নাম দিলীপ বার্নওয়াল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Kolaghat: অনলাইনেই সমাধান, নবি মুম্বই থেকে রূপনারায়ণের গৌরাঙ্গ ঘাটে তর্পণ করলেন হাওড়ার বাসিন্দা


চিকিত্সায় সুবিধার জন্য এখনও অনেকেই তৈরি করিয়ে রাখছেন স্বাস্থ্যসাথী কার্ড। আর এই সুযোগটাকেই কাজে লাগাচ্ছে কিছু অসাধু মানুষজন। ভুয়ো স্বাস্থ্যসাথী কার্ড বানানোর অভিযোগে মঙ্গলবার পুলিস গ্রেফতার করেছে পেশায় মোবাইল ফোনের দোকানদার দিলীপকে। তাকে জেরা করে বড়সড় জালিয়াতির ঘটনা সামনে আসে।


দিলীপ বার্নওয়ালের কাছে স্বাস্থ্যসাথী কার্ড বানিয়ে প্রতারণার শিকার হন রীতা বার্নওয়াল নামে এক মহিলা। রীতাদেবী জানিয়েছেন, কার্ড তৈরির পর তা ঠিক কিনা তা পরীক্ষা করার জন্য দুয়ারে সরকার শিবিরে যাই। সেখানে সেটি পরীক্ষা করে জানানো হয়, ওই কার্ড নম্বরে কিছুই দেখাচ্ছে না। শিবিরে উপস্থিত কর্মীরা জানান, কার্ডটি ভুয়ো।


রীতার স্বামী প্রদীপ বার্নওয়াল বালেন, আমাদের পরিবারে স্বাস্থ্যসাথী কার্ড ছিল না। খবর পাই দিলীপ বার্নওয়াল স্বাস্থ্যসাথী কার্ড করে দিচ্ছেন। তাকে ২৬০০ টাকা দিয়ে স্বাস্থ্যসাথী বানিয়ে নিই। কিন্তু সেটি নিয়ে সন্দেহ হওয়ায় কার্ডটি নিয়ে অন্ডালের বিডিওর কাছে যাই। সেখানে গিয়ে জানাতে পাই কার্ডটি ভুয়ো।


আরও পড়ুন-#DeshKaZee: ZEEL ও Sony-র সংযুক্তিকরণ ভেস্তে দিতে চিনের হাতের পুতুল Invesco?    


রীতার অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সন্ধেয় অন্ডালের সারদা পল্লী থেকে গ্রেফতার করা হয়েছে দিলীপ পার্নওয়ালকে। এনিয়ে জেলা মহিলা তৃণমূল কংগ্রেস সভাপতি মিনতি হাজরা বলেন, রাজ্যবাসীর সুবিধার্থে মুখ্যমন্ত্রী এই প্রকল্পটি চালু করেছেন। আর মুনাফার লোভে কিছু মানুষ ভুয়ো কার্ড বানিয়ে মানুষকে প্রতারণা করছে। পুলিস সূত্রে খবর, শুধুমাত্র রীতা বার্নওয়ালই নন, দিলীপ বার্নওয়ালের কাছে স্বাস্থ্যসাথী কার্ড করিয়ে প্রতারিত হয়েছেন অনেকেই।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)