নিজস্ব প্রতিবেদন: গাড়ুলিয়া পৌরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনলেন তৃণমূল কাউন্সিলররা। অনাস্থা প্রস্তাব আনার বিষয়টি তিন দিন আগেই ঘোষণা করে দিয়েছিলেন তৃণমূলনেতা জ্যোতিপ্রিয় মল্লিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



গাড়ুলিয়া পৌরসভার মোট ২১ টি আসনের মধ্যে তৃণমূলের দখলে ১২টি, বিজেপি ৮টি ও একটি ফরওয়ার্ড ব্লক। দীর্ঘদিন ধরেই চেয়ারম্যান সুনীল সিংয়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনছিলেন তৃণমূল কাউন্সিলররা।



সোমবার তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। আগামী ১৫ দিনের মধ্যেই বৈঠক ডাকতে হবে চেয়ারম্যানকে। তিনি বৈঠক না ডাকলে ভাইস চেয়ারম্যানকে অনাস্থা প্রস্তাবের ওপর বৈঠক ডাকতে হবে।




প্রসঙ্গত, গত জুন মাসেই গারুলিয়া পৌরসভার চেয়ারম্যান সুনীল সিং ১১ জন কাউন্সিলরকে নিয়ে দিল্লিতে যান। তাঁরা বিজেপিতে যোগ দেন। ২১ জনের পৌরসভায় এবার বিজেপি-র সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২ জন। বোর্ড গঠন করতে প্রয়োজন ছিল ১১ জন কাউন্সিলরের। সেক্ষেত্রে পাল্লা ভারি ছিল বিজেপির। এরফলে তৃণমূল কাউন্সিলরদের সংখ্যা কমে দাঁড়ায় ৮টিতে, যার এক জন কাউন্সিলর ফরওয়ার্ড ব্লকের।


 কিন্তু দিল্লি থেকে কাউন্সিলররা ফিরে আসার পরই ফের শুরু হয় ঘোড়া কেনাবেচা। বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ দেন চার কাউন্সিলর। তাঁরা হলেন ১৬ নম্বর ওয়ার্ডের অসীম বর্মন, ১৪ নম্বর ওয়ার্ডের রবীন দাস, ১০ নম্বর ওয়ার্ডের চন্দ্রভান সিং ও ৫ নম্বর ওয়ার্ডের দীপা সিং। তৃণমূলনেতা ফিরহাদ হাকিমের হাত ধরেই তাঁরা ফের দলে ফেরেন। যদিও চেয়ারম্যান সুনীল সিং বিজেপিতেই রয়েছেন। এবার তাঁর বিরুদ্ধেই অনাস্থা আনলেন তৃণমূল কাউন্সিলররা।