নিজস্ব প্রতিবেদন: জুম কল মোটেও সুরক্ষিত নয়। হোয়াটসঅ্যাপেও একসঙ্গে অনেককে অ্যাড করা যায় না। তাহলে উপায়? উপায় খুঁজে বের করেছে ঘাটালের এক মাধ্যমিক পরীক্ষার্থী! নিজে হাতে তৈরি করেছে একটি ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ, দৃষ্টি। গুগল প্লে-স্টোরে বিনামূল্যে পাওয়া যাচ্ছে সেই অ্যাপ! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: CID অফিসারের পরিচয় ভাঁড়িয়ে পুলিসের চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত মূল পান্ডা সহ ৬


বড় হয়ে সফটওয়্যার নিয়ে কাজ করতে চায় ঘাটালের অর্ণব মোদক। ছেলের সর্বক্ষণ কম্পিউটার নিয়ে ঘাঁটাঘাটির কথা বিলক্ষণ জানেন পরিজনরাও। কিন্তু স্কুলের গণ্ডি পেরোতে না পেরোতেই যে কিশোর ছেলে এভাবে তাক লাগিয়ে দেবে, সেকথা বোধহয় কেউই ভাবেনি! মাধ্যমিক পরীক্ষার্থী অর্ণব অভিনব একটি ভিডিয়ো কনফারেন্সিং অ্যাপ তৈরি করেছে, যার নাম দৃষ্টি। 


সুরক্ষার প্রশ্নে একদিকে যখন ভিডিয়ো কনফারেন্স অ্যাপ নিয়ে তুমুল জলঘোলা, তখন অর্ণবের এই দৃষ্টি অ্যাপ সত্যিই বাজিমাত করেছে। ইতিমধ্যেই গুগল স্টোরে একেবারে ফ্রিতে পাওয়া যাচ্ছে অ্যাপটি। 


আরও পড়ুন: ফের রেকর্ড রাজ্য়ে, একদিনে করোনা সংক্রমিত ১,১৯৮! মৃতের সংখ্যা বেড়ে ৮৮০


অর্ণব বলছে, এই অ্যাপ সেন্ট পার্সেন্ট সুরক্ষিত। তথ্য ফাঁসের কোনও প্রশ্নই নেই। কারণ, এই অ্যাপ আপনার ফোন বা কম্পিউটার থেকে কোনও তথ্য মজুতই করে না! কম্পিউটারের প্রতি টান তার বহুদিনের। একসময় ইউটিউব চ্যানেল চালাত অর্ণব। কিন্তু লেখাপড়ার চাপে সেই পর্ব মেটাতে হয়েছে। মাধ্যমিকের পর নিজের মতো করে তৈরি করেছে দৃষ্টি-অ্যাপ।


দারুন কাজ, একবাক্যে মানছে পরিজন থেকে শিক্ষকরা। অর্ণবের অ্যাপ আরও সাফল্য পাক, বাংলার ছেলে আরও এগিয়ে যাক, শুভকামনা জানাচ্ছেন সকলেই।