নিজস্ব প্রতিবেদন : কন্যাভ্রূণ হত্যা নয়। কন্যাসন্তানকে (Girlchild) ব্যান্ড পার্টি বাজিয়ে সাদরে বাড়িতে সুস্বাগতম। সমাজকে সচেতনতার পাঠ দিতে এক দম্পতির এমনই অভিনব উদ্যোগের সাক্ষী রইল চুঁচুড়াবাসী (Chinsurah)। নার্সিংহোম থেকে বাড়িতে মেয়ে এল শোভাযাত্রা করে। ঢাক, ঢোল, ব্যান্ড পার্টি বাজিয়ে। টেডি বিয়ার, পান্ডা, ডোরেমন, পুতুল দিয়ে সাজানো গাড়িতে। মেয়েকে ঘরে তুলতে বরণডালা নিয়ে হাজির গোটা পরিবার। সঙ্গে পাড়া-প্রতিবেশীরাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চুঁচুড়ার শুভপল্লি কারবালা মোড়ের বাসিন্দা সুজয় চন্দ ও তৃণা চন্দ। ১৫ মে স্থানীয় এক নার্সিংহোমে দম্পতির এক কন্যাসন্তান জন্মগ্রহণ করে। এর আগেও দম্পতির এক ৬ বছরের মেয়ে রয়েছে। এবার আবারও মেয়ে। আর তাতেই বেজায় খুশি গোটা চন্দ পরিবার। বাড়িতে ছোটো মেয়ের আগমনে খুশির জোয়ারে ভাসছেন সবাই। চন্দ পরিবারের কথায়, মেয়েরাই সংসারের হাল ধরেন। সবার খেয়াল রাখেন। মেয়েরা সংসারের অমূল্য সম্পদ। 


চন্দ দম্পতির স্বপ্ন একটাই, কন্যাভ্রূণ হত্যা নির্মূল হোক। আর সেই কারণে কন্যাভ্রূণ হত্যা রুখতে সমাজেকে বিশেষ বার্তা দিতে তাঁদের এই উদ্যোগ। এরপরই যেমন ভাবা তেমন কাজ, ঠিক করে ফেলেন বর্ণাঢ্য শোভাযাত্রা করেই নার্সিংহোম থেকে ছোট মেয়েকে বাড়িতে নিয়ে আসবেন। আর সেটাই করে দেখালেন।


আরও পড়ুন, Birbhum Murder: বিয়ের রাতে ডিজে বন্ধের 'জের', সংসার শুরুর ২১ দিনের মধ্যে গৃহবধূর 'চরম' পরিণতি


Birbhum: মাংস আনতে বলায় রেগে কাঁই স্বামী, স্ত্রীর গলায় কোপ মেরে খুন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)