ওয়েব ডেস্ক : পাহাড় সমস্যার সমাধানে রাজ্য সরকারের ডাকা বৈঠকে যোগ দিচ্ছে গোর্খা জনমুক্তি মোর্চা। ২৯ অগাস্ট নবান্নে ওই বৈঠকে তারা যোগ দেবে বলে ২৪ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে জানিয়েছে মোর্চা। বৈঠকে কারা যোগ দেবেন তা ঠিক করতে শনিবার বৈঠকে বসে দলের নেতৃত্ব। এর পরই প্রকাশিত হয়েছে সেই তালিকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- সুর নরম মোর্চার; পাহাড় সমস্যা সমাধানে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি বিমল গুরুংয়ের


বিনয় তামাংয়ের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল মঙ্গলবার বৈঠকে যোগ দেবে বলে জানানো হয়েছে মোর্চার তরফে। বিনয় তামাং ছাড়াও দলে থাকছেন আর বি ভুজেল, অনিক থাপা, শিরিং দহল ও রোহিত থাপা।


গোর্খাল্যান্ড ইস্যুতে গত ২ মাসের বেশি সময় ধরে অশান্ত পাহাড়। মোর্চার ডাকে চলছে অনির্দিষ্ট কালের বনধ। আর ফলে বিশাল আর্থিক ক্ষতির মুখে পাহাড়। এই পরিস্থিতিতে পাহাড়ে শান্তি ফেরাতে দিন কয়েক আগে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে জিএনএলএফ। এরপরই নিজেদের জমি বাঁচাতে তড়িঘড়ি আসরে নামে মোর্চা। ২৯ অগাস্ট মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করে মোর্চা। তবে, এই বৈঠকের যোগ দেওয়ার আগে পাহাড়ে বনধ্ তুলে নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর আর্জি নিয়ে এখনও মোর্চার অন্দরে কোনও আলোচনা হয়নি বলে সূত্রের খবর।