দেবজ্যোতি কাহালি ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত ভোটের আগে ফের তৎপর রাজ্যপাল। হিংসাকবলিত কোচবিহারে সিভি আনন্দ বোস। আগামীকাল, শনিবার যেতে পারেন দিনহাটাতেও। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Abhishek Banerjee: 'ভোটবাক্স যখন খুলবে, পদ্মফুল যেন চোখে সরষে ফুল দেখে'!


পঞ্চায়েত ভোটে ঘোষণার পর থেকেই উত্তপ্ত দিনহাটা। ভোটে প্রচারে তখন কোচবিহারে ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। দিনহাটার ভেটাগুড়ি ২ নম্বর অঞ্চলে 'আক্রান্ত' হন তৃণমূল নেতা সুনীল রায় ও দলের কর্মীরা। ব্যবধান ঘণ্টা দেড়েকের। ভেটাগুড়িরই সিঙ্গিজানি এলাকায় তৃণমূলের পঞ্চায়েত সমিতির প্রার্থী নির্মল বর্মন বাড়ি ও গাড়িতে ভাঙচুর চলে! অভিযোগের তির বিজেপির দিকে।


এদিকে দিনহাটারই গিতলদহ এলাকায় খুন হয়ে গিয়েছেন এক তৃণমূলকর্মী। কীভাবে? অভিযোগ, সকালে প্রচারে সেরে যখন বাড়ি ফিরছিলেন, তখন তাঁকে তুলে নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কোপ মারে দুষ্কৃতীরা। গুলি চালায়। জখম হন ৮ জন তৃণমূলকর্মী। রাতে আবার গুলিবিদ্ধ হন গিতালদহ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী ও বিদায়ী প্রধান লাভলি বিবির ভাই।


২ সফরে উত্তরবঙ্গে গিয়েছিলেন রাজ্যপাল। এদিন কালিম্পং থেকে ফেরার পথে কোচবিহারে যান তিনি। রাতে থাকবেন সার্কিট হাউসে। সূত্রের খবর,  আগামিকাল, শনিবার সকালে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন রাজ্যপাল। তারপর যেতে পারেন দিনহাটায়।



আরও পড়ুন: Sabang: ছেলের মৃত্যুর জন্য দায়ী কে? মুখ খুললেন বিজেপি কর্মী দীপক সামন্তর মা!


এর আগে, মনোনয়ন পর্বে অশান্তির পর, ভাঙড় ও ক্যানিংয়ে পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল। শুধু তাই নয়, কন্ট্রোলরুমও খোলা হয়েছে রাজভবনে। কালিম্পং থেকে তখন কোচবিহারে যাচ্ছিলেন, গাড়িতেই দক্ষিণ ২৪ পরগনা থেকে একজন ফোন করেন রাজ্যপাল। সন্ত্রাসের অভিযোগ জানান তিনি। এরপর ফোনে কমিশনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন সিভি আনন্দ বোস। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)