নিজস্ব প্রতিবেদন : রানিগঞ্জ- আসানসোল কাণ্ডকে 'দুর্ভাগ্যজনক' বলে উল্লেখ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। একইসঙ্গে রাজ্যপাল জানালেন, 'শান্তির বার্তা' নিয়েই আসানসোল-রানিগঞ্জে এসেছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার আসানসোল- রানিগঞ্জের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে যান রাজ্যপাল। সকালে প্রথমে আসানসোলে পৌঁছন কেশরীনাথ ত্রিপাঠি। আসানসোল সার্কিট হাউজে রাজ্য পুলিস ও প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। ঘুরে দেখেন বিভিন্ন স্পর্শকাতর এলাকা। কল্যাণনগরে গিয়ে ঘরছাড়াদের সঙ্গেও কথা বলেন রাজ্যপাল।


আরও পড়ুন, আসানসোল কাণ্ডে 'মুখ্যমন্ত্রীর নিরপেক্ষতা' নিয়ে প্রশ্ন কেন্দ্রের,প্রতিনিধি দল পাঠাচ্ছে BJP


আসানসোল থেকে তারপর রানিগঞ্জে যান কেশরীনাথ ত্রিপাঠি। রাজ্যপালকে কাছে পেয়ে তাঁর কাছে ক্ষোভ উগরে দেন স্থানীয় বাসিন্দারা। বিভিন্ন অভিযোগ জানা তাঁরা। এরপরই রাজ্যপাল বলেন, "যা হয়েছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। একে অপরের ধর্মকে শ্রদ্ধা জানাতে হবে। শান্তি বজায় রাখতে হবে। শান্তি বজায় রাখার বার্তা নিয়ে এসেছি আমি।"


কলকাতায় ফিরে গিয়েই রাজ্য সরকারের সঙ্গে আসানসোল-রানিগঞ্জের পরিস্থিতি নিয়ে তিনি কথা বলবেন বলেও, এলাকার মানুষকে আশ্বস্ত করেন কেশরীনাথ ত্রিপাঠি। উল্লেখ্য, বুধবারই রানিগঞ্জে যেতে চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু তখন নিরাপত্তার কারণ দেখিয়ে রাজ্যপালকে রানিগঞ্জ যেতে 'নিষেধ' করেছিল রাজ্য সরকার। আরও পড়ুন, রানিগঞ্জে রাজ্যপালের না যাওয়াই ভালো: নবান্ন