নিজস্ব প্রতিবেদন:  সন্দেশখালি হিংসার ঘটনায়  উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।  অস্থির এই পরিস্থিতিতে রাজ্যে শান্তি-সম্প্রীতি বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি।  রবিবার দিল্লিতে যান তিনি। উচ্চস্তরের প্রশাসনিক বৈঠকে যোগ দেন। সোমবার প্রধানমন্ত্রীর  সঙ্গে বৈঠক করেন কেশরীনাথ ত্রিপাঠি। প্রধানমন্ত্রীকে সন্দেশখালি ইস্যুতে রিপোর্ট দেন রাজ্যপাল।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে তিনি বলেন, ‘‘রাজ্যের আইন শৃঙ্খলার যা পরিস্থিতি , তা প্রধানমন্ত্রীকে খোলাখুলি জানাব। ’’ এদিকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে নবান্নকে কড়া বার্তা দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। আইন-শৃঙ্খলায় রাজ্য সরকারের ব্যর্থতাও স্মরণ করিয়ে দেয় কেন্দ্র।      


অন্যদিকে, রাজ্যপালের  প্রতিক্রিয়ায় তীব্র কটাক্ষ করেছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘রাজ্যপালের বিদায়ঘণ্টা বেজে গেছে।’


আইনশৃঙ্খলা রক্ষায় যা যা করার দরকার করুন, রাজ্যকে কড়া বার্তা স্বরাষ্ট্রমন্ত্রকের


প্রসঙ্গত, রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালির ন্যাজাট। হাটগাজি এলাকায় তিন জনের দেহ উদ্ধার হয়। সংঘর্ষে নিহত তৃণমূল কর্মী কায়ুম মোল্লার দেহ শনাক্ত হয়েছে। অন্যদিকে, উদ্ধার হয়েছে প্রদীপ মণ্ডল ও সুকান্ত মণ্ডল নামে ২ বিজেপি কর্মীর দেহ।


এই ঘটনাকে ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। এখনও হাটগাছি এলাকা জুড়ে শোকের ছায়া। হাটগাছিতে ছড়িয়ে রয়েছে গুলির খোল। এখনও থমথমে এলাকা। নিখোঁজ দেবদাসের পরিবারের  পুলিসের ওপর আস্থা নেই।  ন্যাজাটকাণ্ডে এখনও পর্যন্ত তিনটে মামলা রুজু হয়েছে।