নিজস্ব প্রতিবেদন: দলবদলের পরও গড় রক্ষা। স্ত্রী গীতা ভুঁইঞাকে তৃণমূলের টিকিটে জিতিয়ে সবং-এর ভূমিপুত্র মানস বুঝিয়ে দিয়েছেন তিনিই 'সেখানকার কংগ্রেস, তিনিই সেখানের তৃণমূল'। উপ-নির্বাচনে তৃণমূল এখানে কেবল আসন দখল করেছে শুধু তাই নয়, নির্জোটভাবে লড়ে ভোটের শতাংশও বাড়িয়েছে শাসক দল। ২০১৬ বিধানসভার পর মানসের দলবদলের (কংগ্রেস থেকে তৃণমূলে) জন্যই উপ-নির্বাচন হয় সবং-এ। মানসগড়ে পরিবর্তনের ইঙ্গিত ছিলই, হলও তাই। কংগ্রেসের থেকে ক্ষমতা গেল তৃণমূলের হাতে। এখানে মানসপত্নী জিতেছেন প্রায় ৫০ শতাংশ ভোটে (তৃণমূল- ১,০৬,১৮৫)। তবে উল্লেখ যোগ্য ভাবে সবং-এ জোড়াফুলের সঙ্গে বেড়েছে পদ্মও।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কার ভোট কেটে সবংয়ে শ্রীবৃদ্ধি হল বিজেপির?


২০১৬ বিধানসভা নির্বাচনে বিজেপি এই কেন্দ্রে পেয়েছিল মাত্র ৫,১৬০ ভোট। সেখানে উপ-নির্বাচনে সবং-এর ক্ষমতাসীন কংগ্রেসকে পিছনে ফেলে তিনে উঠে এসছে গেরুয়া শিবির। এবার তাদের প্রাপ্য ভোট ৩৭,৪৮৩। বামেরা এখানে দ্বিতীয় হলেও বিজেপির থেকে এগিয়ে রয়েছে মাত্র ৪৫০৬ ভোটে। আর সবং-এর এই গেরুয়া উত্থানে রাজ্য বিজেপির কর্মীদের পিঠ চাপড়ে দিলেন স্বয়ং নরেন্দ্র মোদী।   


আরও পড়ুন- 'মুকুল কুয়াশায় শুকিয়ে গিয়েছে', খোঁচা মানসের


টুইটে দলীয় কর্মীদের বাহবা তো দিলেনই, এবং বাংলার উন্নয়নে বিজেপি-যে বদ্ধপরিকর সেকথাও জানালেন নমো। 



যদিও সবং-এ নমো শিবিরের উত্থানকে বড় করে দেখতে নারাজ তৃণমূল। ভোটের ফল ঘোষণার পর বিজেপি নেতা মুকুল রায়কে মানসের কটাক্ষ, 'কুয়াশায় মুকুল শুকিয়ে গিয়েছে'। 


আরও পড়ুন- সবংয়ে সবুজ ঝড়, স্বামী মানসকে টপকে রেকর্ড ভোটে জয়ী স্ত্রী গীতা