অয়ন ঘোষাল: দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া ও সাগর দ্বীপের উপর দিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।  পাশাপাশি ঝাড়খন্ডের ঘূর্ণাবর্ত সরে এসে এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে। এর প্রভাবে দক্ষিণবঙ্গে পর্যাপ্ত পরিমাণ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শরীরে বাসা বেঁধেছিল ক্যানসার, প্রয়াত অংশুমান গায়কোয়াড়


দক্ষিণবঙ্গে আজ বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা হুগলি পূর্ব বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। দু এক স্পেল ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলাতে। কাল শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়। শনি এবং রবিবার বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দক্ষিণের প্রায় সব জেলায়।


উত্তরবঙ্গে আজ বৃহষ্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা শুধু কালিম্পং জেলাতে।  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দার্জিলিং আলিপুরদুয়ার জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। কাল শুক্রবার ভারী বৃষ্টি হবে  জলপাইগুড়ি দার্জিলিং ও কালিম্পং এ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। পরশু শনিবার ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলাতে। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার এবং কোচবিহার এই দুই জেলাতে।


কলকাতা


সারাদিন মেঘলা আকাশ। বৃষ্টি চলবে। হালকা মাঝারি বৃষ্টির পাশাপাশি দুই এক পশলা ভারী বৃষ্টি শহরের কোনো কোনো প্রান্তে। দিন ও রাতের তাপমাত্রা নামবে। বৃষ্টি চললেও আপেক্ষিক আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।


পরিসংখ্যান


কাল রাতের তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি। আজ রাতে তা সামান্য কমে ২৬ এর নিচে নামবে। কাল দিনের তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি। আজ তা কমে ৩০ এর ঘরে নামবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮০ থেকে ৯৫ শতাংশ। মাঝে মাঝে তা ১০০ শতাংশের কাছাকাছি পৌঁছাবে। গত ২৪ ঘণ্টায় আলিপুরে প্রায় ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)