জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:আধার কার্ডের বায়োমেট্রিকে প্রতারণার ফাঁদ প্রতারকদের নয়া কারসাজি। আর এই প্রতারণা চক্রই এখন পুলিসের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। শহর থেকে জেলা সর্বত্র জাল বিছিয়ে রয়েছে সাইবার প্রতারকরা। তাদের ফাঁদে পা দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণার শিকার হচ্ছে সাধারণ মানুষ। এবার এমনই প্রতারণার শিকার উলুবেড়িয়ার বাসুদেবপুরের শুড়িখালির বাসিন্দা জয়দেব কামলে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Elephant | North Bengal: ট্রেন চালকের তৎপরতায় প্রাণে বাঁচল পূর্ণবয়স্ক হাতি


১৬ সেপ্টেম্বর জয়দেব বাবু তাঁর মোবাইলে একটি মেসেজ আসে। দেখা যায় ১০ হাজার টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে। অথচ জয়দেববাবুর দাবি, তিনি কোনও টাকাই তোলেননি। তাহলে টাকা তুলল কে? কীভাবে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হল, সে বিষয়ে এখন তিনি পুলিসের দ্বারস্থ হয়েছেন। তিনি জানান, উলুবেড়িয়ার খলিশানিতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্ট রয়েছে।


১৬ তারিখে টাকা তোলার মেসেজ পাওয়ার পরেই তিনি ব্যাঙ্কে খোঁজ নিতে যান। ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানানোর পর বিষয়টি খতিয়ে দেখে বোঝা যায়, তিনি সাইবার জালিয়াতির শিকার হয়েছেন। তার মোবাইলে যে মেসেজ এসেছে তাতে দেখা যাচ্ছে বিহারের কিষানগঞ্জ থেকে ১০ হাজার টাকা তোলা হয়েছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের অনুমান, তাঁর আঙুলের ছাপ ক্লোন করে নেয় কেউ বা কারা। তারপর বায়োমেট্রিক ব্যবহার করে তাঁর অ্যাকাউন্ট থেকে জালিয়াতি করে টাকা তুলে নেওয়া হয়েছে।


এরপরেই আরও অবাক হয়ে যান জয়দেব। তাহলে কীভাবে ক্লোন হল তাঁর হাতের ছাপ? জয়দেব বাবুর তাঁর অনুমান, মাসদেড়েক আগে একটি জমির রেজিস্ট্রি করাতে তিনি উলুবেড়িয়া রেজিস্ট্রি অফিসে গিয়েছিলেন। সেখানেই আঙুলের ছাপ দিতে হয়েছিল। তাঁর সন্দেহ সেখান থেকেই কিছু ঘটনা ঘটতে পারে। ইতিমধ্যেই তিনি হাওড়া গ্রামীণ পুলিসের সাইবারসেলে লিখিত অভিযোগ করেছেন।



আরও পড়ুন, Naushad Siddiqui: 'জঙ্গি সংগঠনের নায়ক, বিজেপির দালাল নওশাদ', ISF বিধায়ককে আক্রমণ শওকতের


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)