দেবব্রত ঘোষ: প্রতারণার দায়ে গ্রেফতার ছেলে। তারপরেও রক্ষে নেই, বাজারে প্রচুর ধার দেনা। অবসাদে আত্মঘাতী বৃদ্ধ দম্পতি। ঘটনাটি ঘটেছে দক্ষিণ হাওড়ার লক্ষ্মীনারায়ণ তলা এলাকায়। এজেসি বোস বি গার্ডেন থানার পুলিস অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Cyclone Dana Updates: রাজ্যের জলাধারগুলিতে আতঙ্কের গাঢ় ছায়া! কী হবে 'ডানা' এলে? ফুঁসছে রাশি রাশি জল...


দিনকয়েক আগে রাজ্য পুলিসের সিআইডি-র হাতে ২০ লক্ষ টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার হন কৌস্তভ সাহানা নামে এক যুবক। পুলিস সূত্রে খবর, উচ্চ আদালতের এক বিচারপতির সই জাল করে কলকাতার কালীঘাট এলাকার এক বৃদ্ধার সঙ্গে প্রতারণা করেন সে। তাঁর বাড়ি ও জমি বিক্রি করে দেয়। আইনি খরচ হিসাবে ২০ লক্ষ টাকা ওই বৃদ্ধার থেকে হাতিয়ে নেয় কৌস্তভ। পরে ওই বৃদ্ধার সন্দেহ হওয়ায় থানায় অভিযোগ দায়ের করেন। এই ঘটনার তদন্তভার পরবর্তীতে সিআইডি নেয়। তারপর সিআইডি গ্রেফতার করে কৌস্তভকে।


কালীঘাট রোডে এক বৃদ্ধার পাঁচ-ছয় কাটা জমি ও ঘর রয়েছে। এই ঘরে কয়েকজন ভাড়াটিয়া রয়েছেন। ভাড়াটিয়াদের কারণে তিনি জমিটি বিক্রি করতে পারছিলেন না। এই সময় তাঁর কাছে হাজির হন অভিযুক্ত কৌস্তভ। তার বাবা এই বাড়িতে ভাড়াটিয়া ছিল। সে ওই বৃদ্ধাকে জানায়, হাইকোর্টে গেলেই সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু মামলা লড়তে খরচ লাগবে। অভিযুক্তের কথায় আশ্বস্ত হয়ে ওই বৃদ্ধা ২০২১ থেকে ধাপে ধাপে তাকে ২০ লক্ষ টাকা দেন বলে অভিযোগ। এরপর তিন বিচারপতির নামে জাল অর্ডার বের করে তাঁকে দেয় কৌস্তভ। সন্দেহ হওয়ায় বৃদ্ধা বিষয়টি নিয়ে কথা বলে জানতে পারেন এটি জাল। 


এ ঘটনা ছাড়াও কৌস্তুভের পরিবারের অনেক ধার দেনা হয়ে যায়। ছেলের এই কীর্তিকলাপে পাওনাদারদের ভয়ে বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছিলেন বাবা মলয় সাহানা (৬২) ও মা মধুরিমা সাহানা (৫৫)। বুধবার বাড়িতে এক আত্মীয় এসে দেখেন দরজা বন্ধ। অনেক ডাকাডাকির পর দরজা না খুললে খবর দেওয়া হয় পুলিসে। দরজা ভেঙে পুলিস আধিকারিকরা দেখেন সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে ঝুলছেন ওই দম্পতি। মানসিক অবসাদ থেকেই এই ঘটনা বলে মনে করছে পুলিস। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।



আরও পড়ুন, Cyclone Dana Alert: দিঘায় সাবধান! অ্যাডভেঞ্চারের খোঁজে জলে নামলেই পুলিসের জালে...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)