নিজস্ব প্রতিবেদন: রাজ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৬১ জন করোনা আক্রান্ত হলেন। এই নিয়ে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২২,৯৮৭। পাশাপাশি একদিনে ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৭৯। তবে সুস্থতার হার এখনও আশা জাগাচ্ছে। বাংলায় সুস্থতার হার ৬৬.২৭ শতাংশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: আমফানের ত্রাণ বন্টনে দুর্নীতি, তদন্ত কমিটি গড়ে পথে নামলেন শুভেন্দু অধিকারী


গত ১ দিনে সুস্থ হয়েছেন ৫২৪। সবমিলিয়ে এখনও পর্যন্ত ১৫,২৩৫ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। কলকাতায় একদিনে ২৮১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। শহরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭,৩৮৯জন। ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১০ জন। এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৪২৮ জন। কলকাতার পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা এবং হাওড়াও।


রাজ্যে করোনার সংক্রমণ শুরু হয়েছিল কলকাতা থেকেই। এরপর কলকাতা পার্শ্ববর্তী হাওড়া, দুই ২৪ পরগনায় সংক্রমণ ছড়িয়েছে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে, পাশাপাশি, এই জেলাগুলিই এখনও উদ্বেগ বাড়িয়ে চলেছে। সোমবার রাজ্যের মোট ৮৬১ জন আক্রান্তের মধ্যে প্রায় বেশিরভাগই ( মোট সংক্রমণের ৮০ শতাংশেরও বেশি) এই জেলাগুলিরই বাসিন্দা।


আরও পড়ুন: 'যাতায়াতে বাড়ছে সংক্রমণ' মুখ্যমন্ত্রীর আবেদনে বাংলায় ট্রেন চলাচল কমাচ্ছে রেলমন্ত্রক


অবস্থা বুঝে ফের লকডাউন কড়াকড়ি করার সিদ্ধান্ত নিয়েছে মালদহ। জানানো হয়েছে, বুধবার থেকে ৭ দিনের জন্য নতুন করে শুরু হচ্ছে এই নিয়ম। বাজার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান ছাড়া বাকি সব কিছু হন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। বন্ধ থাকবে অফিস। দুপুর দুটোর পর কোনও দোকান খোলা যাবে না।