'যাতায়াতে বাড়ছে সংক্রমণ' মুখ্যমন্ত্রীর আবেদনে বাংলায় ট্রেন চলাচল কমাচ্ছে রেলমন্ত্রক

হাওড়া থেকে প্রায় রোজই ট্রেন যায় মুম্বই ও আহমেদাবাদে। নয়া নিয়ম অনুযায়ী আগামী ১০ তারিখ থেকে তা সপ্তাহে একদিন যাবে। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: Priyanka Dutta | Updated By: Jul 6, 2020, 06:37 PM IST
'যাতায়াতে বাড়ছে সংক্রমণ' মুখ্যমন্ত্রীর আবেদনে বাংলায় ট্রেন চলাচল কমাচ্ছে রেলমন্ত্রক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের আবেদন মেনে এ রাজ্যে ট্রেন চলাচল কমানোর সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। জানানো হয়েছে, মুম্বই, দিল্লি, আহমেদাবাদ রুটের মধ্যে কমছে ট্রেন। রেলমন্ত্রক সূত্রে খবর, আগামী ১০ জুলাই থেকে কার্যকর হবে নতুন এই নিয়ম।

হাওড়া থেকে প্রায় রোজই ট্রেন যায় মুম্বই ও আহমেদাবাদে। নয়া নিয়ম অনুযায়ী আগামী ১০ তারিখ থেকে তা সপ্তাহে একদিন যাবে। পাশাপাশি হাওড়া থেকে পূর্বা দিল্লির রুটেও প্রায় প্রতিদিনই ট্রেন ছাড়ে। সেটাও কমে সপ্তাহে একদিন করা হচ্ছে। 

হাওড়া ও শিয়ালদহ থেকে রোজই স্পেশ্যাল ট্রেন হিসেবে চলাচল করে পূর্বা এক্সপ্রেস, আহমেদাবাদ এক্সপ্রেস, অমৃতসর এক্সপ্রেস, পদাতিক এক্সপ্রেস, পাটনা জনশতাব্দী এক্সপ্রেস, যোধপুর এক্সপ্রেস, ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেস। তবে এই বেশ কয়েকটি বিশেষ ট্রেনকে সপ্তাহে এক দিনের বেশি রাজ্যে প্রবেশে দিতে আপত্তি জানায় রাজ্য সরকার। জানানো হয়, এই যাতায়াতেই সংক্রমণ বাড়ছে রাজ্যে।

এ বিষয়ে রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি দেয়ে রাজ্য। চিঠি পাওয়ার পরই রেল বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেয়। পূর্ব রেল সূত্র জানায়, বোর্ড রাজ্যের আবেদনে ইতিবাচক সাড়া দিলেই দৈনিক ট্রেনগুলিকে সাপ্তাহিক হিসাবে চালানো শুরু করবে।